বাংলাদেশ প্রতিবেদক: আগামী ১১ নভেম্বর মিরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে (মেম্বার) মনোনয়নপত্র সংগ্রহ করেন অর্জুন চন্দ্র দাশ। নির্বাচনী এলাকার ভোটার তালিকার কপি (সিডি) সংগ্রহ করতে গিয়ে দেখেন সেখানে তিনি মৃত। এরপর তিনি হতবাক হয়ে যান। এই বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবরে লিখিত অভিযোগ করেছেন অর্জুন।

জানা গেছে, মিরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের ৯ নং ওয়ার্ড ধুম গ্রামের মৃত সুধীর চন্দ্র দাশের ছেলে অর্জুন চন্দ্র দাশ। আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচনে অংশগ্রহণ করতে ১০ অক্টোবর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৩ অক্টোবর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনী এলাকার ভোটারের তালিকার কপি সংগ্রহ করতে গিয়ে তালিকায় নিজের নাম না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: ফারুক হোছাইনকে অবহিত করেন। এপর ফারুক হোছাইন অনলাইনে খোঁজ করে দেখেন ২০১২ সালের ২৫ মার্চ অর্জুন মারা গেছেন বলে উল্লেখ রয়েছে।

ধুম ইউনিয়নের ধুম গ্রামের (৯ নং ওয়ার্ডের অংশ) তালিকায় ৩৩৫ নং সিরিয়াল কর্তন করা হয়েছে লেখা আছে। এরপর নির্বাচন কর্মকর্তা ভোটার তালিকায় নাম না থাকায় নির্বাচন করতে পারবেন না বলে জানান।

অর্জুন চন্দ্র দাশ বলেন, আমার জাতীয় পরিচয়পত্র (নং ১৯৭৭১৫১৫৩২২০০০০০১), পাসপোর্ট (নং ইছ০৪৩৮২৬১), ওয়ারিশ সনদ, চারিত্রিক সনদ, ব্যবসায়িক ট্রেড লাইসেন্স, স্থানীয় চেয়ারম্যান কতৃক প্রত্যয়নপত্র, ট্যাক্স আদায়ের রশিদ ও ব্যাংক একাউন্টে জীবিত লেখা রয়েছে। আমি সব ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছি। শুধু তা নয় ২০১৭-২০১৮ সালে চিকিৎসার জন্য ভিসা নিয়ে ভারতে আসা-যাওয়া করেছি। অথচ ভোটার তালিকায় ২০১২ সালের ২৫ মার্চ আমি মারা গেছি উল্লেখ করা হয়েছে। আমি জনগণের সেবা করতে চাই, আমি নির্বাচন করতে চাই।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: ফারুক হোছাইন বলেন, এই বিষয়টি সমাধানের জন্য নির্বাচন কমিশনে পাঠিয়েছি। সেখান থেকে যদি অনুমতি দেয় তাহলে অর্জুন নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। অন্যথায় মনোনয়নপত্র বাতিল হবে।

Previous articleসম্রাট, খালেদ ও সাঈদ অর্থপাচার করেছেন: সিআইডির প্রতিবেদন
Next articleরায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমানে ‘ছেলেকে হত্যায় ব্যর্থ হয়ে গৃহবধূর আত্মহত্যা’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।