জয়নাল আবেদীন: র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া ছাত্রলীগ নেতা সৈকত মন্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলাম রংপুরের পীরগঞ্জে হিন্দু পাড়ায় সহিংসতার ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে রোববার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ দেলোয়ার হোসেনের আদালতে দু’জনই এই জবানবন্দি দেন। পরে শুনানী শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

আদালতের সাধারণ নিবন্ধক মোঃ শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন এদিকে, হিন্দু পল্লীতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের মামলায় ৩ দিনের রিমান্ডে থাকা ৩৭ আসামীকে বিকালে আদালতে তোলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা মাহবুবুর রহমান নতুন করে রিমান্ড আবেদন না করায় শুনানী শেষে তাদেরও কারাগারে পাঠানোর আদেশ দেন আদালতের বিচারক।তবে, আসামীদের পক্ষে জামিন আবেদন করেছিলেন একাধীক আইনজীবী। আদালত সেই সব জামিনের আবেদন না মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, রিমান্ডে থাকা আসামীদের কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। আমরা তদন্ত করছি। প্রয়োজন হলে আবারও রিমান্ডের আবেদন করা হবে।সৈকত মন্ডলের মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) সুদীপ্ত শাহীন জানান, র‌্যাবের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আসামী সৈকতকে আদালতে হাজির করা হয়। তিনি সেচ্ছায় ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। উল্লেখ্য, ১৭ অক্টোবর রাত সাড়ে ৯ টার দিকে ফেসবুকে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়ার ঘটনায় পীরগঞ্জের রামনাথপুর উত্তরপাড়া হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় পৃথক চারটি মামলা হয়। এর মধ্যে তিনটি ডিজিটাল নিরাপত্তা আইনে। একটি অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের মামলা। সোমবার পর্যন্ত এই চার মামলায় ৬৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান পীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান।

Previous articleসাপাহারে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মানববন্ধন
Next articleদারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।