প্রদীপ অধিকারী: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে পাঁচবিবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতী ঘটে যাওয়া হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গা পূজা চলাকালে কুমিল্লার ১টি মন্দিরে পবিত্র কোরআন শরীফ, মন্দিরে রাখাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া সহিংসতায় দেশের বিভিন্ন মন্দির ভাংচুর, ঘর-বাড়িতে অগ্নি সংযোগ এবং হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ পাঁচবিবি উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২৯ অক্টোবর বিকেল ৩ টায় জয়পুরহাট-দিনাজপুর সড়কের পাঁচবিবির পাঁচমাথাস্থ মুক্তিযুদ্ধের ভাস্কর্যের কোলঘেষে দাঁড়ানো মানববন্ধনে সভাপতিত্ব করেন সম্মেলনের পরিষদের উপজেলা সভাপতি অধ্যাপক (অবঃ) পরিতোষ চন্দ্র ঘোষ। অনুষ্ঠান পরিচালনা করেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক ও বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি শফিকুল আলম চৌধুরী বিপ্লব। বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না, বালিঘাটা ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান চৌধুরী বিপ্লব, পৌর প্যানেল মেয়র নূর হোসেন, থানা বিএনপি আহবায়ক সাইফুল ইসলাম ডালিম, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক (অবঃ) সুনীল রায়, এনজিও সমন্বয় পরিষদের সভানেত্রী আয়েশা আক্তার, বিশিষ্ট স্কাউট লিডার ও এনএম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা নাসরিন আক্তার জুন প্রমুখ। মানববন্ধন চলাকালে বক্তারা তাদের বক্তব্যে বলেন, ঘটে যাওয়া সহিংসতার নিরপেক্ষ-তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষী ব্যক্তিকে খুঁজে বের করে দ্রুততার সাথে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক এবং আগামীতে যেন, এ ধরনের কোন ঘটনা আর না ঘটতে পারে সেজন্য প্রয়োজনীয় সতর্কতা মূলক ব্যবস্থা এখন থেকেই নেওয়া হোক। মানববন্ধনে মাতাইশ মঞ্জিলের মুক্ত খেলাঘর সংগঠন ও বিভিন্ন সামাজিক ব্যক্তিত্ববৃন্দ অংশগ্রহণ করেন।

Previous articleদেড় মাস পানিবন্দি ২ লাখ পরিবার, ডায়ের খালের অপরিকল্পিত ক্রসবাঁধ যেন এক বিষফোঁড়া
Next articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৪টি রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।