বাংলাদেশ প্রতিবেদক: একুশ আগষ্ট গ্রেনেড হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি মাওলানা শেখ আব্দুস সালাম (৬২) কারান্তরীণ অবস্থায় মারা গেছেন। শুক্রবার দুপুর ২টা ২৮ মিনিটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন সমকালকে জানান, বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার পাশাপাশি আব্দুল সালাম হাই ব্লাড প্রেসার ও ডায়াবেটিকসের রোগী ছিলেন। তিনি বলেন, একুশ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত হিসেবে সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন তিনি। আব্দুস সালামের বিরুদ্ধে আরও ৯টি মামলা বিচারাধীন রয়েছে।

জানা যায়, বাংলাদেশে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামীর (হুজি) অন্যতম প্রতিষ্ঠাতা ও আমির ছিলেন আব্দুস সালাম। ২০০৪ সালের ২১ আগষ্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত এই জঙ্গি আফগানিস্তান যুদ্ধেও অংশ নিয়েছিলেন। সেখানে আল কায়দা নেতা ওসামা বিন লাদেনের সঙ্গেও আব্দুস সালামের সাক্ষাৎ হয়েছিল।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, আব্দুস সালামের মৃত্যুর খবর তার পরিবারকে জানানো হয়েছে। শনিবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Previous articleপ্রতি সিনেমায় সাড়ে ৩ কোটি টাকা পারিশ্রমিক চাইছেন সামন্থা
Next articleনিখোঁজের ৫ দিন পর হাত-পা বিচ্ছিন্ন মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।