তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। ১০টি ইউনিয়নে চলছে সব ধরনের প্রচার-প্রচারনা।

চেয়ারম্যান প্রার্থীরা এলাকায় সভা- সমাবেশ ও তাদের কর্মীদের নিয়ে মটরসাইকেল মোহড়া দিচ্ছেন। তবে ২টি ইউপিতে ভোটের আগেই আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান ও দুই ইউপি সদস্য প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এর মধ্যে ৮টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর প্রতিদ্বন্দ্বী দলেরই বিদ্রোহী প্রার্থীরা।

যেসব ইউপি নির্বাচন হবে এর মধ্যে উত্তর চরআবাবিল, চরমোহনা, সোনাপুর, চরপাতা, কেরোয়া, বামনী, দক্ষিন চরবংশি, দক্ষিন চরআবাবিল ইউনিয়ন রয়েছে। তার মধ্যে উত্তর চরবংশি আবুল হোসেন ও রায়পুর ইউনিয়নে সফিউল আযম চৌধুরী সুমন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী, চরমোহনা ইউপির ৫নং ওয়ার্ড সদস্য আ’লীগ নেতা মোঃ আরজু ও উত্তর চরআবাবিল ইউপির ৬নং ওয়ার্ড সদস্য আ’লীগ নেতা ফারুকুজ্জামান-বিনা প্রতিদ্বন্দ্বিতায়নির্বাচিত।

ইউপি নির্বাচনে ২০১৬ সাল থেকে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। বিএনপি ও জামায়াত কয়েকটিতে অংশ নিয়েছে। নির্বাচনে দলীয় প্রার্থীর মূল প্রতিদ্বন্দ্বী দলেরই বিদ্রোহী প্রার্থীরা। এতে সংঘাত ও প্রাণহানির আশঙ্কা তৈরি হবে। এ জন্য নির্বাচনে কেউ বিদ্রোহী প্রার্থী হলে ভবিষ্যতে আর নৌকা প্রতীকের প্রার্থী হতে পারবেন না-দলের কেন্দ্র থেকে কড়া বার্তা দেওয়া হয়েছে।

তারপরও ১০টি ইউনিয়নে আওয়ামী লীগের নেতারা বিদ্রোহী হিসেবে দাঁড়িয়েছেন এবং বহিষ্কৃত হয়েছেন। তবে উত্তর চরবংশি ও রায়পুর ইউপিতে দলের কেউ বিদ্রোহী হওয়ার সাহস পাননি। এ কারণে দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে দলের নেতারা মনে করছেন।

রায়পুর নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা মোঃ হারুন মোল্লা জানান, ২৮ নভেম্বর ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫১ জন চেয়ারম্যান, সংরক্ষিত নারী ১০০ ও ইউপি সদস্য ৪৬০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৪ নভেম্বর যাচাই-বাছাইকালে খেলাপির দায়ে রুহুল আমিন নামের এক স্বতন্ত্র চেয়ারম্যান ও তিন ইউপি সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। ১১ নভেম্বর মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন। নির্বাচনের আগেই উত্তর চরবংশি ও রায়পুর ইউনিয়নে আওয়ামীলীগের দুই চেয়ারম্যান এবং, চরমোহনা ইউপিতে এক মেম্বার ও উত্তর চরআবাবিল ইউপিতে এক মেম্বর প্রার্থী নির্বাচিত হতে যাচ্ছেন।

Previous articleকলারোয়ার আ.লীগ নেতা কর্তৃক জামায়াত নেতাকে ফুল দিয়ে সংবর্ধনা, নেতাকর্মীদের ক্ষোভ
Next articleস্ত্রীকে ফিরে পেতে গাছে গাছে স্বামীর বিলবোর্ড!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।