বাংলাদেশ প্রতিবেদক: কুমিল্লার মেঘনায় নির্বাচনী সহিংসতায় দুজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে অন্তত ৩০ জন। বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে ওই ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ভাওরখলা ইউনিয়নের খিলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পৃথক দুটি ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মেঘনা উপজেলার সানাউল্লাহ ঢালী এবং একই উপজেলার ভল্লবের কান্দি গ্রামের শাওন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজল হোসেন।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর পৌনে ১২টার দিকে মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তার নিয়ে নৌকা ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর (আনারস) কর্মী-সমর্থকদের মধ্যে কেন্দ্রের ভেতরে-বাইরে হামলা, সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কয়েকজন আহত হন। পরে আহতদের উদ্ধার করে মেঘনা উপজেলা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক শাওনকে মৃত ঘোঘণা করেন।

মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সালাহ উদ্দিন মোল্লা জানান, হাসপাতালে আনার আগেই শাওন নামের ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতের মাথায় আঘাত লাগায় রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলেও জানান ওই চিকিৎসক।

আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মফিজলু ইসলাম বলেন, বহিরাগতরা কেন্দ্রে হামলা করায় ভোট গ্রহণ প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর ফের ভোট গ্রহণ শুরু হয়।

এদিকে ভাওরখলা ইউনিয়নের খিলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষে আহত হয় ৮ থেকে ১০ জন। এ সময় আহত সানা উল্লাহকে ঢাকায় নেয়ার পথে মৃত্যু হয়।

ভোট চলাকালে মেঘনা উপজেলার চালিভাঙ্গা ইউনিয়নের রামপ্রসাদের চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং তিতাস উপজেলার কলাকান্দি ইউনিয়নের কালাচাঁনকান্দি দাখিল মাদ্রাসা কেন্দ্রে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৫ আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Previous articleভোটের কেন্দ্র দখল করতে গিয়ে অবরুদ্ধ ছাত্রলীগ সভাপতি
Next articleময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অভিযানে বিভিন্ন অপরাধের দায়ে গ্রেফতার ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।