ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনাভাইরাসের প্রতিষেধক টিকা পেতে প্রায় ৭ লাখ ৮০ হাজার মানুষ নিবন্ধন করেছেন। বুধবার (১৭ নভেম্বর) সকালে এ সব তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

সিভিল সার্জন জানান, জেলায় নিবন্ধন করা ৭ লাখ ৮০ হাজার ৩০৩ জনের মধ্যে ৫ লাখ ৪৪ হাজার ৮৫ জন টিকার ১ম ডোজ পেয়েছেন। এরমধ্যে ২য় ডোজও পেয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৯৮৭ জন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল জানান, মানুষ করোনার পরীক্ষার জন্য আসছেন কম। ফলে গত অক্টোবর মাসে ৪৭৪ জনের নমুনা পরীক্ষা করে মাত্র ৪৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ পর্যন্ত জেলায় মোট ৩৮ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৫ হাজার ৯২৬ জনের করোনা শনাক্ত হয়।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মাত্র ৩০ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। আর সংগ্রহে থাকা নমুনাসহ রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছে। বর্তমানে জেলা সদরে ৩ জন করোনা রোগী আছেন। তারা সকলে ভালো আছেন।

Previous articleনিখোঁজের এক দিন পর শিশুর লাশ পাওয়া গেল ছোট ডোবায়
Next article‘সরকার যেটা করছে তা অমানবিক’ খালেদা জিয়াকে দেখতে গিয়ে মান্না
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।