বাংলাদেশ প্রতিবেদক: গাজীপুরে দেশীপাড়া এলাকার বিমান বাহিনীর টেক থেকে উদ্ধারকৃত গলাকাটা জোড়া লাশের পরিচয় মিলেছে। বৃহস্পতিবার সকালে হাসপাতাল মর্গে গিয়ে স্বজনরা নিহত মা ও মেয়ের লাশ শনাক্ত করেন। এ ঘটনায় পুলিশ নিহতের দ্বিতীয় স্বামীসহ কয়েকজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।

নিহতরা হলেন- গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের বড়াইয়া গ্রামের মৃত বাছির উদ্দিন বছুর মেয়ে ফেরদৌসী আক্তার (২৮) ও তার (ফেরদৌসীর) মেয়ে তাসমিয়া আক্তার (৪)। ফেরদৌসী স্থানীয় চান্দনা চৌরাস্তার এলাকার গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মাঠকর্মী হিসেবে কাজ করতেন।

নিহতের বড় মেয়ে ও স্বজনরা জানান, প্রথম স্বামী জয়নাল আবেদীনের সাথে বিবাহ বিচ্ছেদের পর প্রায় দেড় বছর আগে গাজীপুর সদর উপজেলার খুদে বরমী এলাকার রবিউল ইসলামকে দ্বিতীয় বিয়ে করেন ফেরদৌসী। তার প্রথম সংসারের দুই মেয়ে হাফসা আক্তার (১০) ও তাসমিয়া আক্তার (৪) রয়েছে। মেয়েদেরকে নিয়ে তিনি গাজীপুর সিটি করপোরেশনের হাড়িনাল এলাকায় জনৈক সেকান্দরের বাড়িতে বাসা ভাড়া নিয়ে প্রায় তিন মাস ধরে বসবাস করে আসছিলেন। বড় মেয়ে হাফসা আক্তার (১০) স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্রী। বুধবার সন্ধ্যা ৭টার দিকে এক ব্যক্তির কাছ থেকে ইন্স্যুরেন্সের কিস্তির টাকা আনার কথা বলে তাসমিয়াকে সাথে নিয়ে ফেরদৌসী আক্তার বাসা থেকে বের হন। দীর্ঘক্ষণে তারা বাসায় না ফেরায় রাতে ফেরদৌসীর মোবাইলে রিং করলেও তা রিসিভ করেননি। এক পর্যায়ে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

জিএমপি’র সদর থানার ওসি মো: রফিকুল ইসলাম জানান, বুধবার রাতে মহানগরীর দেশীপাড়া এলাকার সড়কের পার্শ্ববর্তী বিমান বাহিনীর টেকে অজ্ঞাত শিশুসহ এক নারীর গলাকাটা লাশ পাশাপাশি পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মধ্যরাতে নিহতদের লাশ উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। নিহত শিশুটির গলার সামনের দিকে এবং নারীর গলার দু’পাশ দিয়ে ধারালো অস্ত্র দিয়ে কাটা ছিল। পুলিশ নিহত ফেরদৌসীর আঙ্গুলের ছাপ নিয়ে আধুনিক তথ্যপ্রযুক্তির মাধ্যমে পরিচয় পেয়ে স্বজনদের খবর দেয়। পরে বৃহস্পতিবার সকালে স্বজনরা হাসপাতালের মর্গে গিয়ে নিহত মা ও মেয়ের লাশ শনাক্ত করেন। এ ঘটনায় নিহতের দ্বিতীয় স্বামী রবিউল ইসলামসহ কয়েকজনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) মো: জাকির হাসান জানান, ময়নাতদন্তের পর লাশ দু’টি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Previous articleগাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুরে মামলা
Next articleগাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।