সুমন গাজী: গাজীপুরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের পর তার স্থলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে আতাউল্লাহ মন্ডল কে। তিনি ওই কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ শূন্য হওয়ায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত প্রধান যুগ্ম সম্পাদক আতাউল্লাহ মন্ডল কে দায়িত্ব প্রদান করা হয়েছে।গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কার হওয়ার পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককের দায়িত্ব গ্রহণ নিয়ে বেশ আলোচনা চলছিল। অনেকে কেন্দ্রীয় কমিটিতে দৌড়ঝাঁপ করেছেন। নিয়ম অনুযায়ী এক নম্বর যুগ্ন সাধারণ সম্পাদকের এই দায়িত্ব পাওয়ার কথা রয়েছে। তবে দলীয় একটি মহল প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলকে অসুস্থ ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে অপারগ বলে প্রচার করে ফায়দা হাসিলের অপচেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।অবশেষে সব গুঞ্জন ছাপিয়ে এক নম্বর যুগ্ন সম্পাদক আতলা মন্ডলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।

শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সভায় জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। গত সেপ্টেম্বর মাসে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন।

Previous articleগাজীপুরে মা-মেয়ের গলাকাটা লাশের পরিচয় মিলেছে
Next articleশার্শার লক্ষনপুরে স্বতন্ত্র প্রার্থীর তিন কর্মীকে কুপিয়ে জখম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।