সুমন গাজী: গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর সদর উপজেলার ডগরী এলাকায় সরকারি দখলকৃত অবৈধ জমি উচ্ছেদ করা হয়েছে। উদ্ধারকৃত ওই জমিতে মুজিব বর্ষ প্রকল্প-২ আওতায় গৃহহীনদের জন্য নির্মাণ হবে ঘর। রোববার সকাল ৯ টা থেকে ওই উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে নেতৃত্ব দেন গাজীপুর জেলা নির্বাহী মাজিস্ট্রেট ও গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তানিয়া তাবাসসুম।

এ বিষয়ে মির্জাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এস এম মান্নান জানান, গাজীপুর সদর উপজেলার ডগরী এলাকায় ১নং খাস খতিয়ানভূক্ত ৫৮ শতাংশ সরকারি জমি রয়েছে। ওই জমিতে সমাজের হতদরিদ্র ও ভূমিহীনদের বসবাসের জন্য মুজিব বর্ষে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় ঘর নির্মাণ করা হবে। কিন্তু ওই জমিতে দীর্ঘদিন ধরে এলাকার প্রভাবশালী মহলের মদদে দখল হয়ে ছিল। দখলদারদের ওই জমি ছেড়ে দিতে জেলা প্রসাশনের কার্যালয় থেকে বারবার নোটিশ করা হলেও তারা সেটি আমলে নেইনি। অবশেষে রোববার সকাল ৯ টার সময় জেলা প্রশাসকের নির্বাহী মাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালানো হয়।

ওই অভিযানে আরও উপস্থিত ছিলেন, গাজীপুরের ভাওয়াল মির্জাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এস এম মান্নান, জয়দেবপুর থানার উপপরিদর্শক মাজহারুল ইসলামসহ স্থানীয় পুলিশ ও আনসার সদস্যরা।

Previous articleস্বামীর সম্পর্ক সন্দেহে গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী
Next articleনিরাপদ সড়ক চেয়ে শাহবাগে কফিন মিছিল করলেন শিক্ষার্থীরা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।