বুধবার, মে ১৫, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় সংখ্যালঘুর জমি দখল

কলাপাড়ায় সংখ্যালঘুর জমি দখল

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের পখিয়াপাড়া গ্রামে এক সংখ্যালঘু রাখাইন পরিবারের জমি দখল করে ঘর উঠানোর অভিযোগ পাওয়া গেছে। মংচোথান তালুকদার দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকার সুযোগে তার পৈত্রিক জমি ও পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করেন নিজাম তালুকদার।

স্থানীয় ইউপি সদস্য বাদল চাকলাদার এবং তার ছেলেরা বাঁধা দিলে সে তাদেরকে হুমকি প্রধান করেন। মংচোথান তালুকদার বলেন,নভেল করোনা ভাইরাসে যখন সারা পৃথিবী থেমে গেছে। সেই সময় করোনা পজিটিভ হয়ে কলাপাড়া হাসপাতালে এবং পটুয়াখালীতে দীর্ঘ দিন ধরে চিকিৎসা নেই,এই সুযোগে নিজাম তালুকদার জমি দখল করে ঘর উঠানোর কাজ চালিয়ে যায়। এতে স্থানীয় মেম্বার বাদল চাকলাদার নিষেধ করলে তার কথা শুনেনি,পরবর্তীতে ছেলেরা বাধা দিলে উল্টো তাদের হুমকি প্রদান করেন। দীর্ঘ দিন ধরে পৈত্রিক জমি দখল করা চেষ্টা চালিয়ে অবশেষে সুযোগ পেয়ে অবৈধ ভাবে দখল করে নিয়েছে সরল জমি। স্থানীয় ইউপি সদস্য বাদল চাকলাদার বলেন,নিজাম তালুকদার রাখাইনদের জমি ও বেড়ীবাঁধের সাথে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ঘর উঠাইতেছে আমি বাঁধা দিয়েছি তিনি কোন কথা শুনে নাই। বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন মো.হুমায়ুন কবির বলেন,আমার কাছে কোন অভিযোগ আসেনি অভিযোগ আসলে আমি ব্যবস্থা নিব। উপ-বিভাগীয় প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড কুমার শস্তিক বলেন,বর্তমানে ইজারা দেয়া বন্ধ রয়েছে,যদি কেহ জবর দখল করে থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments