শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতার উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতার উদ্বোধন

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনকর্ম পাঠ এবং বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

জেলা পরিষদ চাঁপাইনবাবগঞ্জের আয়োজন এ প্রতিযোগিতা ৪ মাস ব্যাপী চলবে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম পর্বে ১০০০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এ উপলক্ষে আজ বুধবার বেলা পৌনে ১১টায় জেলা পরিষদের সম্মেলন কক্ষে পরিষদের প্রধান নির্বাহী (যুগ্ম-সচিব) মোঃ এনামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল হক।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দেওয়ার গুরুত্ব তুলে ধরতে গিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সার্বজনীন। আজকের কিংবা ভবিষ্যতের শিক্ষার্থী, যে কারো জন্যই তিনি আদর্শ। তার নীতি বুকে ধারণ করতে পারলে একদিন এই দেশে লক্ষ লক্ষ মুজিব তৈরি হবে।

যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করার কার্যক্রম হাতে নিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর সেই আদর্শ আজও আমাদের চলার পথের পাথেয়। তিনি আরো বলেন, এরকম একটি উদ্যোগের মধ্য দিয়ে যদি তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে সঞ্চারিত করা যায়, ভালো মানুষ হিসেবে তারা গড়ে ওঠে, দেশ ও জাতির কল্যাণে কাজ করে, নিজেদের কল্যাণে কাজ করে, মনুষ্যত্বের বিকাশ ঘটায় তবেই উদ্যোগটি সার্থক হবে। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে তরুণরা দেশকে আলোকিত করবে।

প্রধান নির্বাহী (যুগ্ম-সচিব) মোঃ এনামুল হক বলেন, ৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার কমলমতি শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবনকর্ম নিয়ে পাঠ করবেন এবং পরবর্তীতে বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশ নিবেন। প্রতিযোগিতায় ৩ জন বিচারক রয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চারিত্রিক, মানবিক, সামাজিক রাজনীতির দর্শন, তাঁর চিন্তাভাবনা তরুণ প্রজন্মের মাঝে তুলে ধরায় এ প্রতিযোগিতার মূল উদ্যোশ্য ও লক্ষ্য।

পরে, বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্য ও প্রয়াত জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মঈনুদ্দিন মন্ডলের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments