সোমবার, মে ১৩, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত

শাহজাদপুরে মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত

বিমল কুন্ডু: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে নানা আয়োজনে আজ বৃহস্পতিবার সিরাজগঞ্জের শাহজাদপুর মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও উপজেলা আওয়ামীলীগ পৃথকভাবে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। উপজেলা প্রশাসন স্থানীয় সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নানা কর্মসূচীর আয়োজন করে।

এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্বরের বঙ্গবন্ধু ম্যুরাল ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও শাহজাদপুর প্রেস ক্লাবসহ নানা পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৯ টায় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান। এসময় উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম, থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ ও ডিসপ্লে প্রদর্শন করেন। সকাল সাড়ে ১১ টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী ও উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী। অনুষ্ঠানে সভাপত্বিত করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান, মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কুদরতী প্রমুখ। এছাড়া রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজের অস্থায়ী একাডেমিক ভবনে পতাকা উত্তোলন, পুস্পস্তবক অর্পণ, বিজয় র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল লতিফ, রেজিস্ট্রার সোহরাব আলী , বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments