বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় এবারও সেরা

কলাপাড়ায় খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় এবারও সেরা

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ায় এবারের এস,এস,সি পরীক্ষার ফলাফলে পরীক্ষার্থীর সংখ্যানুপাত, পাশের হার এবং জি.পি.এ-৫ এর দিক বিবেচনায় পৌর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয় উপজেলায় সেরা অবস্থানে রয়েছে। এ স্কুলে তিনটি বিভাগ থেকে মোট ১৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১৭৭ জন উত্তীর্ন হয়েছে। এতে পাশের হার শতকরা ৯৮.৩৩। এ স্কুল থেকে ২৪ জন শিক্ষার্থী জি. পি.এ -৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৭, মানবিকে ৫ এবং ব্যবসায় শিক্ষা থেকে ২ জন।

অপরদিকে, চরচাপলী ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় পাশের হারের দিক থেকে প্রথম স্থান অধিকার করেছে। এ স্কুলে তিন বিভাগ থেকে মোট ৯৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে উত্তীর্ন হয়েছে ৯৫ জন। এ স্কুল থেকে জি. পি.এ-৫ পেয়েছে ২২ জন শিক্ষার্থী। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ জন এবং মানবিকে ৩ জন। এ স্কুলের পাশের হার শতকরা ৯৯।

এ ছাড়া মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয় থেকে মোট ২০৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১৭৪ জন উত্তীর্ন হয়েছে। এ স্কুলে পাশের হার শতকরা ৮৩.২৫। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে জি.পি.এ-৫ পেয়েছে ২০ জন শিক্ষার্থী। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৮ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২ জন।
এছাড়া ফলাফলে পরবর্তী কাছাকাছি অবস্থানে রয়েছে, খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়, পাখিমারা পি.ভি মাধ্যমিক, হাজীপুর মাধ্যমিক বিদ্যালয়, ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয় সহ আরো কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় ৩৩ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে মোট ২৯৭৫ জন পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ গ্রহন করেছে। এদের মধ্যে মাধ্যমিকে ১৯৪০ জন, দাখিলে ৮০৪ এবং ভোকেশনালে ২৩১।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান জানান, এ বছর এ উপজেলায় এস.এস.সির ফলাফল সন্তোষজনক। তবে মোট কতজন পরীক্ষার্থী উত্তীর্ন হয়েছে এর সঠিক সংখ্যা এখনো হাতে আসেনি বলে তিনি উল্লেখ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments