রবিবার, মে ৫, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে অব্যবস্থাপনা ও মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন, মুক্তিযোদ্ধা ও ভাইস চেয়ারম্যানদের অনুষ্ঠান বর্জন

মুলাদীতে অব্যবস্থাপনা ও মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন, মুক্তিযোদ্ধা ও ভাইস চেয়ারম্যানদের অনুষ্ঠান বর্জন

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে অব্যবস্থাপনা ও মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়নের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রশাসন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের যথাযথ মূল্যায়ন না করায় অনুষ্ঠান বর্জন করেছেন তারা। অব্যবস্থাপনার অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতিও অনুষ্ঠানস্থল ত্যাগ করেছেন।

বিজয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা আসন না দেওয়া, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের সাথে সমন্বয়হীনতা, ব্যানারে জয় বাংলা-জয় বঙ্গবন্ধু শ্লোগান না লেখা, মুজিবশতবর্ষের লোগো না দেওয়া, মুজিববর্ষের শপথ বড় পর্দায় না দেখানোসহ বিভিন্ন অভিযোগ উঠেছে উপজেলা প্রশাসনের বিরুদ্ধে। জানা গেছে, মুজিবশতবর্ষের বিজয়ের ৫০বছর পূর্তিতে বৃহস্পতিবার সকাল ৯টায় মুলাদী সরকারি কলেজ মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। মঞ্চে মুক্তিযোদ্ধাদের আসন ব্যবস্থা না করায় প্যারেড শুরুর সময় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান কমা- বিক্ষোভ মিছিল করে অনুষ্ঠান থেকে বের হয়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে চলে যান। একই সময় সমন্বয়হীনতার অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা নাসরিন অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুক্তিযোদ্ধাদের বুঝিয়ে শহীদ আলতাফ মাহমুদ অডিটরিয়ামে আয়োজিত সংবর্ধণা অনুষ্ঠানে নিয়ে আসেন। সেখানে সংবর্ধণা অনুষ্ঠানের ব্যানারে মুজিবশতবর্ষের লোগো এবং জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগান না থাকায় মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করেন এবং অনুষ্ঠান ত্যাগ করতে চান। বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন খান বলেন, সকল অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের আলাদা আসন ব্যবস্থা রাখা হয়। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর মোহাম্মদ হোসাইনী উপজেলার মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করেছেন। তাই সবাই অনুষ্ঠান বর্জন করেছিলাম। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভুল স্বীকার করায় সংবর্ধণা অনুষ্ঠানে গিয়েছি। সেখানেও ব্যানারে ভুল করেছেন তিনি। সমন্বয়হীনতার কারনেই এধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ বলেন, ইউএনও মুক্তিযোদ্ধা ও আমাদের অবমূল্যায়ন করেছেন। তাই মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা রেখে উপজেলা আওয়ামী লীগ সভাপতিসহ আমরা অনুষ্ঠান বর্জন করেছি। মুক্তিযোদ্ধা এমদাদ খান বলেন, বিকেল সাড়ে ৪টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনের দক্ষিণপ্লাজা থেকে মুজিবশতবর্ষের শপথ বাক্য পাঠ করিয়েছেন। ওই অনুষ্ঠান বড় পর্দায় দেখানোর ব্যবস্থা নেয়নি উপজেলা প্রশাসন। বিষয়টি নিয়ে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও ক্ষোভ রয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর মোহাম্মদ হোসাইনীর সাথে মুঠোফোনে যোগোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments