বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeখেলাধুলাব্যাট হাতে ব্যর্থ নান্নু, আতহার আলীর ফিফটি

ব্যাট হাতে ব্যর্থ নান্নু, আতহার আলীর ফিফটি

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অবিস্মরণীয় দুই নাম শহীদ আবদুল হালিম চৌধুরী জুয়েল বীর বিক্রম ও শহীদ মুশতাক আহমেদ। তাদের নামে দুটি দল গঠন করে বিজয় দিবসে নিয়মিত হয়ে আসা প্রীতি ম্যাচ করোনাভাইরাসের কারণে এক বছর হয়নি। এবার বিজয় দিবস উপলক্ষে প্রদর্শনী ক্রিকেট ম্যাচের আয়োজন করেছে বিসিবি। মহান বিজয় দিবসে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ১১টায় শুরু হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচটি।

যথারীতি এবারও সাবেক তারকা ক্রিকেটারদের নিয়ে গড়া হয়েছে স্কোয়াড। প্রতি দলে রাখা হয়েছে ১৫ জন করে ক্রিকেটার। মুক্তিযুদ্ধে অংশ নেওয়া বীর ক্রিকেটার শহীদ জুয়েল ও কালরাত্রিতে প্রাণ হারানো শহীদ মুশতাকের নামে খেলে দুই দল। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিজয় দিবস প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচে শহীদ জুয়েল একাদশকে ৪২ রানে হারিয়েছে শহীদ মুশতাক একাদশ। প্রথমে ব্যাট করতে নেমে শহীদ মুশতাক একাদশ জড়ো করেছে ১৫০ রান। জবাবে ৬ উইকেট হারিয়ে ১০৮ রানে শেষ হয়ে জুয়েল একাদশের ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো সূচনা পায় শহীদ মুশতাক একাদশ। উদ্বোধনী জুটিতে ৫২ রান এনে দেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও আতহার আলী খান। ২৪ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন বিদ্যুৎ।

এরপর অর্ধশতক পূর্ণ করেন আতহার পূর্ণ করেন অর্ধশতক। সাজঘরে ফেরার আগে ৫৫ বলে ৬০ রান করেন ৭টি চার ও ১টি ছক্কার সহায়তায়। এছাড়া ঝড়ো ইনিংস খেলেছেন খালেদ মাসুদ পাইলট। ১৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩১ রান করে অপরাজিত ছিলেন তিনি।

অন্যান্যদের মধ্যে মোহাম্মদ রফিক ১৮ বলে ১৫ ও জাভেদ ওমর বেলিম ৬ বলে ৬ রান করেন। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও। ৪ বলে ৩ রান করে মেহরাবের শিকার হন তিনি।

শহীদ জুয়েল একাদশের পক্ষে দুটি উইকেট শিকার করেন মাহমুদুল হাসান রানা। একটি করে উইকেট পেয়েছেন সজল চৌধুরী, মেহরাব হোসেন অপি ও মুশফিক বাবু।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট পতন ও মুশতাক একাদশের বোলারদের টাইট বোলিংয়ের জন্য কখনোই গতি পায়নি জুয়েল একাদশের ব্যাটিং। মাত্র ৬৮ রানেই ৫ উইকেট হারায় মুশতাক একাদশ, তাও ১৪.২ ওভারে। এরপর ২০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১০৮ রানে শেষ হয়ে জুয়েল একাদশের ইনিংস। হাবিবুল বাশার সুমনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৯*। তারেক আজিজ ও সানোয়ার হোসেন নেন দুটি করে উইকেট।

মুক্তিযুদ্ধের শুরুতে ২৫ মার্চ কালরাতে নির্মমভাবে নিহত হন বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুশতাক। আক্রমণাত্মক ওপেনার ও ক্র্যাক প্লাটুনের নির্ভীক সদস্য জুয়েল মুক্তিযুদ্ধের মাঝামাঝি ধরা পড়েন পাক বাহিনীর হাতে। ঢাকায় বেশ কয়েকটি গেরিলা অপারেশনে অংশ নেওয়া জুয়েলের আর কোনও খোঁজ পাওয়া যায়নি। তাদের স্মরণে বিজয় দিবসে আয়োজন করা হয় প্রীতি ক্রিকেট ম্যাচ।

বিজয় দিবস ক্রিকেটের দুই দলের স্কোয়াড-

শহীদ জুয়েল একাদশ:

মেহরাব হোসেন অপি, রকিবুল হাসান, সজল চৌধুরী, আনোয়ার হোসেন, সাজ্জাদ আহমেদ শিপন, হান্নান সরকার, মাহমুদুল হাসান রানা, হাবিবুল বাশার সুমন, নাসির আহমেদ নাসু, এনামুল হক মনি, শফিউদ্দিন আহমেদ বাবু, মুশফিকুর রহমান, মোর্শেদ আলী খান, মনজুরুল ইসলাম ও ওয়াহিদুল গণি।

শহীদ মুশতাক একাদশ:

জাবেদ ওমর বেলিম, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, মিনহাজুল আবেদিন নান্নু, আকরাম খান, খালেদ মাসুদ পাইলট, মোহাম্মদ রফিক, এহসানুল হক সেজান, আতহার আলী খান, হাসিবুল হোসেন শান্ত, তারেক আজিজ খান, তালহা জুবায়ের, মোহাম্মদ আলী, সানোয়ার হোসেন, আজহার হোসেন শান্ত ও ফাহিম মুনতাসির সুমিত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments