গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাচঁপুর বাসস্ট্যান্ডে প্রাইভেটকার স্ট্যান্ড দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত বুধবার আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দু’পক্ষের কমপক্ষে ১২ জন আহত হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় মহাসড়কে প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের আহ্ধসঢ়;বায়ক কমিটির সদস্য, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম খান লিটনের সমর্থকদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্ধন্ধ চলে আসছিল। কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় প্রাইভেটকার স্ট্যান্ডে শফিকুল ইসলাম খান লিটনের লোকজন দখল করে চাঁদা উত্তোলন করে আসছিল। বুধবার বাবুল ওমর বাবুর সমর্থক মনু মেম্বারের নেতৃত্বে একদল লোকজন চাদাঁবাজি বন্ধ করার জন্য বাধা দেন। এতে দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় তারা দুপক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র দিয়ে ফাঁকা গুলি ছোড়ার কারণে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষে দুপক্ষের কমপক্ষে ১২ জন আহত হয়। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাচঁপুর থেকে মদনপুর পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে সোনারগাঁও থানা পুলিশ ও কাচঁপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম খান লিটন বলেন, তার লোকজন দীর্ঘদিন ধরে স্ট্যান্ডে ব্যবসা চালিয়ে আসছে। বাবুর লোকজন দখলে নেওয়ার চেষ্টা করলে তারা বাধা দেন। এতে আমার ৮জন নেতাকর্মীকে কুপিয়ে আহত করেছে। বাবুল ওমর বাবু জানান, লিটন খানের লোকজন দীর্ঘদিন ধরে স্ট্যান্ডে চাঁদাবাজি করে আসছে। আমার নিজস্ব গাড়ি থেকেও চাঁদা দাবি করে। আমার লোকজন বাধা দেওয়ায় সংঘর্ষের ঘটনা ঘটে।

সোনারগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Previous articleপলিথিনের খুপড়ি ঘরে ষাটোর্ধ্ব প্রতিবন্ধীর মানবেতর জীবন, দেখার কেউ নেই
Next articleসেনবাগে সম্পত্তির বিরোধে মুক্তিযোদ্ধাসহ স্ত্রী-কন্যাকে মারধর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।