বাংলাদেশ প্রতিবেদক: আব্দুর রাজ্জাক। বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা কালমেঘা ইউনিয়নের সোনালী মাদরাসার গণিত শিক্ষক ছিলেন। শাসন আর ভালোবাসা দিয়ে শিক্ষার্থীদের শেখাতেন গণিত। দীর্ঘ শিক্ষক জীবনে প্রতিটি শিক্ষার্থীর শ্রদ্ধার পাত্র ছিলেন আব্দুর রাজ্জাক। হাজার হাজার শিক্ষার্থীর ভালোবাসা আর শ্রদ্ধার মানুষটি বরগুনাগামী অভিযান-১০ লঞ্চের আগুনে দগ্ধ হয়ে মারা গেলেন।

তার গায়ের রং কালো হলেও সাদা মনের মানুষ ছিলেন এমনটাই উঠে এসেছে শিক্ষার্থী ও এলাকাবাসীর কথায়। এছাড়াও শুক্রবার থেকে নিখোঁজ হওয়ার পর থেকেই শিক্ষার্থী ও এলাকাবাসীর সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রিয় শিক্ষককে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দেন।

স্ত্রীর অসুস্থতার কারণে চিকিৎসা নিতে ঢাকায় ছেলের কাছে এসেছিলেন আব্দুর রাজ্জাক। চিকিৎসা শেষে বাড়ি ফিরছিলেন। কিন্তু এই যাত্রাই যে শেষ যাত্রা হবে কে জানত! বাড়ি ফেরা হলো না পাথরঘাটার হাজারো শিক্ষার্থীর এই প্রিয় শিক্ষকের।

শনিবার সকাল ১০টায় জানাজার মাধ্যমে চির বিদায় দেয়া হয় আ. রাজ্জাককে। হাজী জালাল উদ্দিন সরকারি মহিলা কলেজ সংলগ্ন নিজ বাড়ির সামনে জানাজা দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, পাথরঘাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আকন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির প্রমুখ।

জানাজার সময় আব্দুর রাজ্জাকের ছেলে আহসান হাবীব রানা বলেন, ‘বাবাকে ডাক্তার দেখিয়ে ঢাকা সদরঘাট থেকে লঞ্চে তুলে দিয়েছিলাম। বাড়ি পৌঁছে আমাকে ফোন দিতে বলেছিলাম। কিন্তু খবর পাওয়া গেল, বাবা যে লঞ্চে গেছেন, সেই লঞ্চে আগুন লেগেছে। সকালে আসে বাবার মৃত্যুর খবর! নিজে গিয়ে লঞ্চে তুলে দিয়ে আসছি। কে জানত এই বিদায়ই শেষ বিদায় হবে! আমার বাবা একেবারে চলে গেল। আজ বাবাকে নিজের সামনেই জানাজা দিয়ে দাফন দিতে হলো।

তিনি আরো বলেন, বরিশালে মা-বোনকে আইসিওতে রেখে বাবাকে দাফন দেয়া কত কষ্টের। বাবার মৃত্যুর খবর এখনো মা-বোনকে জানাইনি।

আব্দুর রাজ্জাকের মৃত্যু নিয়ে শাখাওয়াত সৌখিন, ইব্রাহিম, লিটনসহ একাধিক ছাত্র বলেন, স্যার আমাদের খুব প্রিয় ছিলেন, আমাদের শাসন করতেন আদরও করতেন। চিকিৎসা কাজে ঢাকায় এসে আমাদের সাথে দেখা করেন। অনেক উপদেশও দিয়েছিলেন। কি জানতো এ দেখাই শেষ দেখা।

Previous articleমুজিববর্ষের বানান ভুল: ক্ষমা চেয়েছে উদযাপন কমিটি
Next articleহযরত মোহাম্মদ সা: -কে অসম্মান করলে ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন হয়: পুতিন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।