বাংলাদেশ ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, হযরত মোহাম্মদ সা: -কে অসম্মান করলে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘন হয়। কারণ, এ ধরনের অপকর্মের মাধ্যমে যারা ইসলাম ধর্ম পালন করেন তাদের পবিত্র অনুভূতিকে অসম্মান করা হয়। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, ধর্মীয় স্বাধীনতা মানে হচ্ছে যে প্রত্যেক মানুষ অন্য ধর্মের প্রতিও সম্মান দেখাবেন। ধর্মীয় স্বাধীনতার ক্ষেত্রে অন্তত এ সম্মানবোধ থাকা উচিৎ যাতে করে অন্যের পবিত্র বিশ্বাস ও অনুভূতিতে আঘাত আসবে না।

ভ্লাদিমির পুতিন বলেন, হযরত মোহাম্মদ সা: -কে অসম্মান করার মাধ্যমে আসলে কী লাভ হচ্ছে? এটাই কি (পশ্চিমাদের) সৃজনশীল স্বাধীনতা? আমি এটা মনে করি না যে কাউকে অপমান করার মাধ্যমে ধর্মীয় স্বাধীনতা সমুন্নত হয়। এটা (নবীকে অপমান) মূলত ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন। এ ধরনের কর্মকাণ্ডের ফলে যারা ইসলাম ধর্ম পালন করেন তাদের পবিত্র অনুভূতিকে অসম্মান করা হয়।

তিনি আরো বলেন, মোহাম্মদ সা: -কে অসম্মান করায় অসংখ্য মানুষ তাদের জীবন হারিয়েছেন। এ কারণে হয়তো আরো অনেক মানুষকে প্রাণ দিবে হবে। ইসলামের এ নবীকে অপমান করার মাধ্যমে উগ্রবাদ ও কঠোরতার প্রকাশ ঘটেছে।

সূত্র : ইয়েনি শাফাক

Previous articleপ্রিয় শিক্ষককে বিদায় দিলেন শিক্ষার্থী ও এলাকাবাসী
Next articleজয়পুরহাটে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন, কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।