জি.এম.মিন্টু: আগামী ৫ জানুয়ারী যশোরের কেশবপুর উপজেলায় পঞ্চম ধাপের নির্বাচন। নির্বাচনে কেশবপুর উপজেলায় ১১ ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীসহ সদস্য ও সংরক্ষিত আসনে সর্বমোট ৫৬৩ জন প্রার্থী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট যুদ্ধে অংশ গ্রহণ করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ১১ জন, ইসলামী আন্দোলনের ৯ জন ও ২৮ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছে।

এদের মধ্যে ২৮ জন স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, ১নং ত্রিমোহিনী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শেখ অহেদুজ্জামান। জাহাঙ্গীর আলম খান সুজন আব্বাজ আলী, আনিছুর রহমান ও শেখ কবীর আলমগীর প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন এবং সংরক্ষিত আসনে ১২ জন ও সাধারণ সদস্য পদ ৩২ জন। ২নং সাগরদাঁড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী অলিয়ার রহমান। ইসমাইল হোসেন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), আমানত আলী, আকরাম খান, কাজী মুস্তাফিজুল ইসলাম ও শাহাদত হোসেন(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১২ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন। ৩নং মজিদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী মনোজ তরফদার। আব্দুল লতিফ খান (ইসলামী আন্দোলন) ও হুমায়ুন কবীর পলাশ(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন। ৪ নং বিদ্যানন্দকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সামছুর রহমান। হযরত আলী হাতপাখা (ইসলামী আন্দোলন), কে এম খলিলুর রহমান (মোটর সাইকেল)ও আমজাদ হোসেন (আনারস) (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১১ ও সাধারণ সদস্য পদে ৩৪ জন। ৫ নং মঙ্গলকোট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আব্দুল কাদের বিশ্বাস। মিজানুর রহমান মোড়ল (ইসলামী আন্দেলন), এস এম কামরুজ্জামন ও মনোয়ার হোসেন (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ৯ ও সাধারণ সদস্য পদে ৩৮ জন। ৬ নং কেশবপুর সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী গৌতম রায়(বর্তমান মেম্বর)। আনিছুর রহমান (ইসলামী আন্দোলন)। অধ্যাপক মোঃ আলাউদ্দিন আলা, এ্যাড. আয়ুব আলী ও জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১২ ও সাধারণ সদস্য পদে ৩৪ জন। ৭ নং পাঁজিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী জসিম উদ্দিন। আবুল হামিদ (ইসলামী আন্দোলন)। মকবুল হোসেন মুকুল ও মিহির কুমার বসু (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ৮ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন। ৮ নং সুফলাকাটী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী গোলাম কিবরিয়া মনি। আব্দুল আহাদ (ইসলামী আন্দোলন)। এস এম মঞ্জুর রহমান ও মহি উদ্দিন (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১০ ও সাধারণ সদস্য পদে ৩২ জন। ৯ নং গৌরীঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী এস এম হাবিবুর রহমান। এস এম আলিমুজ্জামান রানা, মাসুদুর রহমান ও শেখ রুবেল হাসনাত পাশা (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১১ ও সাধারণ সদস্য পদে ৩৭ জন। ১০নং সাতবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শামছুন্নাহার বেগম। সাইফুল ইসলাম (ইসলামী আন্দোলন)। সাংবাদিক উত্তম কুমার ঘোষ, গোলাম মোস্তফা ও রেজাউল ইসলাম (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১০ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন। ১১ নং হাসানপুর ইউনিয়নে চেয়ারম্যন পদে ৪ জন আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী তৌহিদুজ্জামান। আব্দুল গফফার মোড়ল (ইসলামী আন্দোলন)।

আলমগীর হোসেন ও মাহবুবর রহমান (স্বতন্ত্র)। সংরক্ষিত আসনে ১৪ ও সাধারণ সদস্য পদে ৪২ জন। উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশিদ সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী পঞ্চম ধাপে কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Previous articleপশ্চিমবঙ্গে মাদরাসার দায়িত্বে চার অমুসলিম নারী
Next articleপটিয়ায় প্রকাশ্যে ব্যালট ছিনতাই, তিন কেন্দ্রের ভোট স্থগিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।