বিমল কুন্ডু: বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া উৎসবের আমেজে গতকাল রবিবার চতুর্থ দফায় সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ৭ জন ও স্বতন্ত্র প্রার্থী ৩ জন বিজয়ী হয়েছেন।

গতকাল সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারে মাধ্যমে ভোট গ্রহন করা হয়। গননা শেষে রাত সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে স্থাপিত কন্ট্রোল রুমে আনুষ্ঠানিকভাবে চেয়ারম্যান, সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা আসনে বিজয়ীদের ফলাফল ঘোষনা করেন উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। সূত্র মতে, চেয়ারম্যান পদে বিজয়ীরা হলেন, গাড়াদহ ইউনিয়নে সাইফুল ইসলাম (নৌকা) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, পোতাজিয়া ইউনিয়নে আলমগীর জাহান বাচ্চু (নৌকা) প্রাপ্ত ভোট ১৪,৫৪৬, রূপবাটি ইউনিয়নে আব্দুল মজিদ মোল্লা (নৌকা) প্রাপ্ত ভোট ১৪৬৮০, নরিনা ইউনিয়নে আবু শামীম ( নৌকা) প্রাপ্ত ভোট ৬,৯৩১, গালা ইউনিয়নে মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন (নৌকা) প্রাপ্ত ভোট ১৩,৪৮১, খুকনী ইউনিয়নে মুল্লুক চাঁন ( নৌকা) প্রাপ্ত ভোট ১০,৪৪১ ও জালালপুর ইউনিয়নে হাজী সুলতান মাহমুদ (নৌকা) প্রাপ্ত ভোট ৫,১২৪। অন্যদিকে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন, কায়েমপুর ইউনিয়নে জিয়াউল আলম ঝুনু ( আনারস) প্রাপ্ত ভোট ১৫,২৭১, কৈজুরী ইউনিয়নে মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন ( ঘোড়া) প্রাপ্ত ভোট ১০৯২০ এবং বেলতৈল ইউনিয়নে রফিকুল ইসলাম (ঘোড়া) প্রাপ্ত ভোট ১১,৫৬৮। রিটার্নিং অফিসার জানান, জালালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হাজী সুলতান মাহমুদ বিজয়ী হওয়ার মতো পর্যাপ্ত ভোট পেয়েছেন। যেহেতু ওই ইউনিয়নে একটি কেন্দ্রে ভোটগ্রহন স্থগিত রয়েছে সেহেতু উর্ধতন কর্তৃপক্ষের মতমতের সাপেক্ষে তার ফলাফল খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। তিনি আরও জানান, ভোটারদের সহযোগিতা এবং বিজিবি, র‌্যাব ও পুলিশ সমন্বয়ে গঠিত আইন শৃঙ্খলা বাহিনীর ৩ স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থার কারনে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫ জন, সাধারন সদস্য পদে ৩৮৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

Previous articleটাঙ্গাইলে ২০টি ইউনিয়নের মধ্যে ৯টিতে আ.লীগ ও ১১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
Next articleওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ১১ কেজি স্বর্ণ আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।