ফেরদৌস সিহানুক শান্ত: ভোটে কারচুপির প্রতিবাদ জানিয়ে ও ফলাফল ঘোষণার দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। ৭২ ঘন্টার মধ্যে ফলাফল ঘোষণা না করলে ভোলাহাট উপজেলা পরিষদ ঘেরাও করার হুশিয়ারী দিয়েছেন বক্তারা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের পোলাডাঙ্গা বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পোলাডাঙ্গা গ্রামবাসীর ব্যানারে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আরজেদ আলী ভুট্টু বলেন, উপজেলা নির্বাচন অফিসার যদি আগামি ৭২ ঘন্টার মধ্যে ফলাফল ঘোষণা না করেন, তাহলে উপজেলা পরিষদ কার্যালয় ঘেরাও করা হবে।

তিনি আরও বলেন, ২৬ ডিসেম্বর ইউনিয়নের নির্বাচনে মোট ৫ কেন্দ্রে ভোট ডাকাতির ঘটনায় নির্বাচনের ফালাফল ঘোষণা বন্ধ রেখেছেন রিটার্নিং কর্মকর্তা। উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন সরকারি গাড়ি ব্যবহার নৌকার পক্ষে ভোট কারচুপি করেছেন। বিভিন্ন ওয়ার্ডে ভোটকেন্দ্র থেকে ব্যালট বাক্স নিয়ে চলে গিয়ে ফলাফল দেয়া হয়নি। এমনকি দুটি ভোট কেন্দ্রে ভোট ডাকাতি ও কারচুপি করেছে নৌকা প্রতীকের প্রার্থী ও তার লোকজন।
এর আগে পোলাডাঙ্গা বাজারে একই দাবীতে সংবাদ সম্মেলন করেন, চেয়ারম্যান প্রার্থী আরজেদ আলী ভুট্টু। এসময় তিনি বলেন, ভোটে আমার প্রতীক ছিল মোটরসাইকেল। ০৮ ও ০৯নং ওয়ার্ডে নৌকার সমর্থকরা আমার এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এছাড়াও ৬ নং ওয়ার্ডে পুনরায় ভোট গণনায় আমার ২৩৭টি ভোট বিনাকারণে বাতিল করেছেন। এছাড়াও ০১নং ওয়ার্ডের নজিরপুরে সুষ্ঠুভাবে হওয়ার পরেও ভোট কেন্দ্রে ফলাফল ঘোষনা করা হয়নি।

সংবাদ সম্মেলনে দলদলী ইউনিয়নের ০১, ০৩ ও ০৪নং ওয়ার্ডে শান্তিপূর্ণ ভাবে ভোট সম্পন্ন হওয়ায় জনগণের ভোটের ফলাফল ঘোষণা এবং ০৮ ও ০৯নং ওয়ার্ডে পুনরায় ভোট গণনা, ০৬নং ওয়ার্ডে পুনরায় ভোট গণনার দাবি জানান আরজেদ আলী ভুট্টু।

সংবাদ সম্মেলনে দলদলী ইউনিয়নের ০৯নং ওয়ার্ড সদস্য প্রার্থী সাখাওয়াত হেসেন রিপন বলেন, ভোট দেয়ার জন্য ভোটাররা ভোটকক্ষে গেলে বালট পেপার পাওয়া যায়নি। ভোট শেষের আগেই ব্যালট পেপার শেষ হয়ে গেছে বলে জানান ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। পরে বাইরে থেকে ব্যালট পেপার এনে ভোট নেয়া হয়। ব্যাপক ভোট ডাকাতি হয়েছে। ভোট প্রত্যাখান করে এর তীব্র নিন্দা জানান তিনি।

এবিষয়ে ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসন ক্যামেরার সামনে কথা বলতে নারাজ। তবে ঢাকা পোস্টকে তিনি বলেন, ভোট কারচুপির সাথে উপজেলা চেয়ারম্যান হিসেবে আমার কোন সম্পৃক্ততা নাই। বরং ভোটে কারচুপি ঠেকাতে কাজ করেছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তাসিনুর রহমান মুঠোফোনে ঢাকা পোস্টকে জানান, প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে দলদলি ইউনিয়নের ৩টি ভোট কেন্দ্রে পুনরায় তফসিল ঘোষণা করে ভোট গ্রহণ করা হবে।

Previous articleউল্লাপাড়ার তিন ইউনিয়নে সাড়ে ৯শ জনের মাঝে কন্বল বিতরণ
Next articleইসি গঠনে রাষ্ট্রপতির সংলাপ অর্থহীন: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।