মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ সহিদ হোসেন ইকবাল সর্বস্থরের মানুষের শেষ ভালবাসায় চির নিদ্রায় শায়িত হলেন।

মোঃ সহিদ হোসেন ইকবাল মঙ্গলবার রাতে সিন্দুরখান ইউনিয়নে আ’লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল হেলালের এক নির্বাচনী জনসভায় উপস্থিত ছিলেন। তিনি রাত ১০,১৫ মিনিটে সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে স্থানীয় নেতা কর্মীরা তাকে প্রথমে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। অবস্থা আশংকাজনক হওয়ায় মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল ফরমাইয়াছেন। ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’

রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর ইন্তেকালের খবর প্রচার হলে রাজনৈতিক অঙ্গনসহ পুরো শহরজুড়ে শোকের ছায়া নেমে আসে। মোঃ সহিদ হোসেন ইকবালের বাসা শহরের শান্তিবাগ আবাসিক এলাকায়। মরহুমের মরদেহ বাসায় নিয়ে আসলে শেষ বারের মতো দেখার জন্য শত শত নেতাকর্মী ও শুভাকাঙ্খিরা ভিড় করেন তাঁর বাসায়।
বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ইং, বাদ জোহর শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। তার আগে পরিচ্ছন্ন এই নেতার মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। জানাজার নামাজে মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মোঃ মহসিন মিয়া মধুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। এছাড়া আ’লীগ ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন স্থরের নেতাকর্মী ও বিপুল সংখ্যক সাধারন মুসল্লি জানাজার নামাজে অংশ নেন।

জানাজা নামাজ শেষে কলেজ রোডস্থ পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, ছেলে-মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন
স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহিদ এমপিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

সহিদ হোসেন ইকবালকে একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ, সদালাপী এবং সাদা মনের মানুষ হিসেবে সবাই জানতেন। স্বার্থবিহীন তাঁর এই দীর্ঘ রাজনৈতিক জীবনে ছিল না বদনামের ছিটেফোঁটা নেই। তিনি উপজেলা আ’লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পাওয়ার আগে যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্বে ছিলেন। এর আগে উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক এবং তথ্য ও গবেষনা সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করেন অত্যান্ত সুনামের ও সফলতার সাথে।

Previous articleসিলেটের দক্ষিণ সুরমায় জকিগঞ্জ-গোলাপগঞ্জ সরকের উপর অবৈধ ভাবে পাথর ব্যবসা
Next articleসোনাইমুড়ীতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা-ভাংচুরের অভিযোগ, আহত ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।