আবুল কালাম আজাদ: হাইকোর্টের অন্তবর্তীকালীন আদেশ পুনঃ বিবেচনা ও লাইসেন্সসহ ৮ দফা দাবিতে টাঙ্গাইলে সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন অটোরিক্সা চালকরা। বুধবার দুপুরে জেলা অটো রিক্সা, মেট্রো রিক্সা, ট্যাক্সি ও অটো টেম্পু শ্রমিক ইউনিয়নের আয়োজনে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ সমাবেশ হয়।

এদিকে অটোরিকসা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। গুণতে হয়েছে বেশি ভাড়া।সমাবেশে বক্তব্য রাখেন টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, রিক্সা, ব্যাটারি রিক্সা ও ইজি বাইক চালক সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খালেকুজ্জামান লিপন, জেলা অটো রিক্সা, ট্যাক্সি ও অটো ট্যাম্পো শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আব্দুল লতিফ মিয়া, সদস্য সচিব লুৎফুল কবির ও যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন উল্লাস প্রমুখ।বক্তারা দাবি করেন অটো রিক্সা ও মেট্রো রিক্সা বন্ধে হাইকোর্টের অন্তবর্তীকালীন আদেশ গরীবের পেটে লাথি মারা ছাড়া কিছু নয়। এ আদেশ বাস্তবায়ন হলে বৃদ্ধি পাবে বেকার সমস্যা। এতে চরম ক্ষতিগ্রস্থ হবেন শ্রমিকরা। সাধারণ মানুষের ব্যয়ভার বুদ্ধি পাবে। তাই হাইকোর্টের অন্তবর্তীকালীন আদেশ পুনঃ বিবেচনার দাবি করছি। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি চাই।সমাবেশে বিভিন্ন এলাকা থেকে সহশ্রাধিক শ্রমিক অংশ নেন। পরে পৌর উদ্যান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয় শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উদ্যানে গিয়ে শেষ হয়।সমাবেশের কারণে শহরে ব্যাটারিচালিত অটোরিকসা সকাল থেকেই বন্ধ ছিল। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাতায়াতকারীরা। ৫ টাকার ভাড়া ১০ টাকা এবং ১০ টাকার ভাড়া ২০ টাকা দিয়ে চলাচল করতে হয়েছে। এ সুযোগে সিএনজি চালিত অটোরিকসাগুলোয় নেওয়া দ্বিগুণ তিনগুণ ভাড়া। ঘাটাইল থেকে শহরে আসা বেলায়েত হোসেন বলেন ব্যাটারির রিকসা বন্ধ, তাই সিএনজিতে বেশি ভাড়া নিচ্ছে। কেউ দেখার নাই। সব অসুবিধা আমাদের পাবলিকের।

টাঙ্গাইলে খাদ্যবান্ধব কর্মসূচির ১১২ বস্তা চাল জব্দ আবুল কালাম আজাদ : টাঙ্গাইলের গোপালপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ১১২ বস্তা চাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নগদা শিমলা বাজারের চাল ব্যবসায়ী বিপ্লব হোসেনের বাড়ি ও আয়নাল হক দোকান থেকে বস্তাগুলো উদ্ধার করেন। জানাগেছে, চাল ব্যবসায়ী বিপ্লব হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে প্রথমে ৩০ কেজি ওজনের ৭০ বস্তা ও ৫০ কেজি ওজনের ১৬ বস্তা চাল জব্দ করা হয়। পরে একই বাজারের আরেক চাল ব্যবসায়ী আয়নাল হোসেনের দোকানে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের আরো ২৬ বস্তা চাল জব্দ করা হয়। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে যান।উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল জব্দ করেছি। নিয়মিত মামলা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleএসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
Next articleটাঙ্গাইলে খাদ্যবান্ধব কর্মসূচির ১১২ বস্তা চাল জব্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।