অতুল পাল: দীর্ঘ ১১ বছর পর ২৯ ডিসেম্বর বুধবার বিকেলে বাউফলের নাজিরপুর, মদনপুরা, দাসপড়া এবং বাউফল সদর ইউনিয়নের নির্বাচনী তফশীল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। নির্বাচনী তফশীল ঘোষণায় সংশ্লিষ্ট ইউনিয়নগুলোর সম্ভাব্য প্রার্থী এবং জনগণের মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, উল্লেখিত ইউনিয়নগুলোতে সর্বশেষ ২০১০ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এরপর বাউফল পৌরসভা গ শ্রেণি থেকে খ শ্রেণি এবং সর্বশেষ ২০১৬ সালে ক শ্রেণিভূক্ত করতে গিয়ে নাজিরপুর, দাসপাড়া, মদনপুরা এবং বাউফল সদর ইউনিয়নের কিছু অংশ কর্তন করে পৌরসভার সাথে অর্ন্তভূক্ত করায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ ওই অর্ন্তভূক্তির বিরুদ্ধে মামলা করেন। ফলে ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচনী মেয়াদ শেষ হলেও মামলার করাণে গত ১১ বছর পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এখনো মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হলেও রাস্ট্রের এটর্নি জেনারেল অফিসের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন এই নির্বাচনী তফশীল ঘোষণা করেন বলে জানা গেছে।

ঘোষিত নির্বাচনী তফশীল অনুযায়ী ১৫ জানুয়ারী মনোনয়ন দাখিলের শেষ দিন, ২২ জানুয়ারী প্রত্যাহার, ২৩ জানুয়ারী প্রতিক বরাদ্দ এবং ৭ ফেব্রুয়ারী ভোট গ্রহণ। চারটি ইউনিয়নেই ইভিএম’র মাধ্যমে ভোট নেয়া হবে। এদিকে নির্বাচনী তফশীল ঘোষণার পর থেকেই সম্ভাব্য প্রার্থী এবং সাধারন ভোটারদের মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। অপরদিকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে দলীয় নেতাকর্মীদের দৌড়ঝাপ শুরু হয়েছে।

Previous articleকরোনার সুনামি আসছে: সতর্কবার্তা বিশ্ব স্বাস্থ্য সংস্থার
Next articleখালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।