তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরে সন্ত্রাসী বাহিনীর প্রধান আনোয়ার হোসেন হত্যা মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য ইসমাইলসহ ৭ জনের সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় তাদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হত্যার ঘটনায় জড়িত থাকায় ৭ জনকে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এরমধ্যে ২ আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকি ৫ আসামি পলাতক রয়েছেন। এছাড়া মামলার আরও ১১ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, দত্তপাড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য মো. ইসমাইল ও তার বাবা সাবেক ইউপি সদস্য আবদুল আজিজ, ভাই মো. সবুজ, বিল্লাল হোসেন বিপ্লব, ইব্রাহিম হোসেন, মো. মানিক ও আবুল কাশেম। এরমধ্যে কাশেম ও ইসমাইল আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্র জানায়, আনোয়ার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সন্ত্রাসী বাহিনী প্রধান প্রয়াত নূর হোসেন শামিমের ভাই। ২০১১ সালের ৪ জুন রাতে আনোয়ার দত্তপাড়া বাজারে যান। এসময় আসামিরা তাকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পরদিন তার ভাই আশেক ই এলাহি বাবুল বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১২ জনকে আসামি করে থানায় মামলা করেন। মামলাটি সিআইডি তদন্ত করে ১৮ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ১০ জানুয়ারি আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ শুনানি ও ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

Previous articleতীব্র শীতে ঈশ্বরদীর জনজীবনে দূর্ভোগ: শিশু ও বয়স্করা কোল্ড ডায়রিয়া ও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত
Next articleনোয়াখালীতে নৌকার নিবাচনী ক্যাম্পে হামলা-ভাংচুরের অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।