জয়নাল আবেদীন: তারা দুজন স্বামী স্ত্রী হলেও যত আকাম আছে সবই তারা এক সঙ্গে করেন । ফলে দশদিন চোরের একদিন গৃহস্তের সনাতন বাক্যের বাস্তব প্রমান মিলেছে খোদ রংপুর নগরীতে। র‌্যাব ১৩‘র অভিযানে ব্লাকমেইলিং চক্রের সক্রিয় সদস্য স্বামী-স্ত্রীকে গ্রেফতার করেছে। এছাড়াও তাদের টর্চার সেল থেকে বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধারও করেছে ।

সোমবার বিকেলে র‌্যাব ১৩র অধিনায়কের পক্ষে সহকারি পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয় । র‌্যাব-১৩ সিপিএসসি,রংপুর মেট্রোপলিটন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ কর্তৃক মামলার এজাহার নামীয় এবং অজ্ঞাত নামা আসামী গ্রেফতারে পত্রের ভিত্তিতে জানতে পারে যে, কিছুদিন যাবত একটি চক্র রংপুরে তাদের অবৈধ কার্যক্রম চালিয়ে আসছে। র‌্যাব জানায়, রংপুর মহানগরীতে একটি সঙ্ঘবদ্ধ ব্লাকমেইলিং চক্র বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে। ভদ্র লেবাসধারী এ চক্রটি তাদের সাথে পরিচিত হয়ে তাকে কৌশলে নিজেদের আস্তানায় নিয়ে যেত।এরপর সেখানে অশ্লীল ছবি তুলে জিম্মি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা আদায় করতো। এছাড়াও হত্যার ভয় দেখিয়ে বলপূর্বক অর্থ আদায়, স্ট্যাম্পে স্বাক্ষরগ্রহন, চুরি এবং ভয়ভীতি প্রদর্শনকরে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এই চক্রটি।

র‌্যাব-১৩বিষয়টি আমলে নিয়ে সত্যতা অনুসন্ধানে তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে জিম্মিকারী ব্যক্তিদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় উক্ত সংবাদ প্রাথমিকভাবে সত্যতা প্রমানিত হওয়ায় গত শনিবার রাতে রংপুর মহানগরীর গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় অভিযুক্ত ব্যক্তির নিজ বাসায় অভিযান চালিয়ে স্বামী-স্ত্রী দু-জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন মোঃশাহারুখ করিম অনিক ও তার স্ত্রী মোছাঃ আসমানী আক্তার র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরো অজ্ঞাত ৪/৫ জন।উল্লেখ্য যে,অভিযান চলাকালীন সময়ে র‌্যাব তার নিজ বাসার ৬ষ্ঠ তলায় একটি টর্চার সেলের সন্ধান পায়। উক্ত সেলে টার্গেট করা ব্যক্তিদের এনে জিম্মি কওে মানসিক ও শারীরিক নির্যাতন করতো। এছাড়াও উক্ত সেল থেকে উদ্ধারকরা হয়, দুটি চাপাতি,

ইলেকট্রিকশর্কের তার, মাদক সেবনের সরঞ্জামাদি, হাতুড়ি, ছুরি, স্ট্যাম্প, ভিডিও ধারনের দুইটি মোবাইল ফোন এবং একটি ল্যাপটপ।র‌্যাব-১৩ আরও জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে, ধৃত আসামীদ্বয় বিভিন্ন ব্যক্তিদের জিম্মি কওে টাকা আদায় এবং নির্যাতনের কথা স্বীকার করে। তাদের সাথে জড়িত অন্যান্য সহযোগীদেও আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে।আটককৃতদের বিরুদ্ধে আইনানুগব্যবস্থা গ্রহনের জন্য আরপিএমপি কোতয়ালী থানায় তাদের হস্তান্তর করা হয়েছে।##০৩.০১.২০২২ জয়নাল আবেদীন রংপুর মোবাইল ০১৭১২১৯৯৫১৭

Previous articleমুলাদীতে অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে দিলেন এসিল্যান্ড
Next articleকমলগঞ্জে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে এমপি’র পিএস ও গানম্যানসহ আহত ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।