শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে ১৯টি যানবাহনসহ মেঘনার ডুবোচরে আটকে আছে ফেরি

লক্ষ্মীপুরে ১৯টি যানবাহনসহ মেঘনার ডুবোচরে আটকে আছে ফেরি

তাবারক হোসেন আজাদ: ভোলা থেকে লক্ষ্মীপুর আসার পথে ১৯টি মালবাহী যানবাহন নিয়ে কৃষাণি নামের একটি ফেরি মেঘনা নদীর ডুবোচরে আটকে গেছে। ১২ ঘণ্টা অপেক্ষার পর জোয়ার এলেও ফেরিটি চর থেকে নিচে আসেনি।মঙ্গলবার (৪ জানুয়ারি) ভোর ৪টার দিকে জোয়ার এলে ফেরিটি নামানোর চেষ্টা চালানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার (৩ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের মজুচৌধুরীর হাট ফেরি ঘাটের প্রান্তিক সহকারী রেজাউল করিম রাজু বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ভোর ৪টার দিকে ছোটবড় ১৯টি যানবাহন নিয়ে ফেরিটি আটকা পড়ে। দিনভর বিভিন্নভাবে চেষ্টা করেও সেটি নিচে নামানো সম্ভব হয়নি।

এদিকে লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের রহমতখালী চ্যানেলে নাব্য রোধে ৫৪ কোটি টাকা বরাদ্দে ড্রেজিং প্রকল্প চালু রয়েছে। কিন্তু তা কোনো কাজে আসছে না। এ রুটে নাব্য সংকট থাকায় ফেরি, লঞ্চ এবং নৌযান চলাচল ব্যাহত হচ্ছে বলে জানান স্থানীয়রা।

ফেরি কর্তৃপক্ষ জানায়, রাত ১টার দিকে ‘কৃষাণী’ ১৯টি পণ্যবাহী কাভার্ডভ্যান, ট্রাক, পিকআপ নিয়ে ভোলার ইলিশাঘাট থেকে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটের উদ্দেশ্য ছেড়ে আসে। এর মধ্যে দুটি সবজিবাহী ট্রাক রয়েছে। ভোর ৪টার দিকে ঘন কুয়াশায় ফেরিটি মজুচৌধুরীর হাটের প্রায় আধা কিলোমিটার পশ্চিমে রহমতখালী চ্যানেলের মুখে আটকা পড়ে।

আটকেপড়া ফেরির মাস্টার কার্তিক চন্দ্র দাস বলেন, ‘ভোর থেকে ফেরিটি ডুবোচরে আটকে আছে। উদ্ধারের জন্য ফেরি কুসুমকলি দিয়ে চেষ্টা চালিয়েও সম্ভব হয়নি। এখনো জোয়ারের অপেক্ষায় আছি। জোয়ার এলে ফেরিটি নামানো সম্ভব হবে।’

মজুচৌধুরীর হাট ফেরি ঘাটের প্রান্তিক সহকারী রেজাউল করিম রাজু বলেন, বিকেল ৪টার দিকে জোয়ারের সময় ফেরিটি নামানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু তা সম্ভব হয়নি। মঙ্গলবার ভোরে জোয়ার এলে আবারও নামানোর চেষ্টা করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments