স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীতে বিগত এক বছরে ১১ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পাবনা ‘খ’ (ঈশ্বরদী) সার্কেল। এসময় মাদক আইনে ২৭৫ গ্রেফতার করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ অঞ্চলের পরিদর্শক এই তথ্য জানিয়েছেন।

ছানোয়ার হোসেন জানান, সমস্যা থাকা স্বত্তেও জীবনের ঝুঁকি নিয়ে তার অফিসের লোকজন সরকারের জিরো টলারেন্স নীতি অনুযায়ী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিগত ২০২১ সালে ঈশ্বরদীতে মাদকবিরোধী ৭১২টি অভিযান পরিচালিত হয়। এসব অভিযানে ২৬০টি মামলার বিপরীতে ২৭৫ জন ব্যক্তিতে মাদক মামলায় গ্রেফাতার হয়। আটককৃতদের নিকট হতে নগদ ৩ লাখ ২ হাজার ৭৫০ টাকা এবং ৩টি মটরসাইকেল উদ্ধার করে সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে। এসময় প্রায় ১১ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার হয়েছে।

তিনি আরও বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে মাদক নিয়ন্ত্রণের কাজ করলেও তাদের নেই কোন ঝুঁকি ভাতা। এ বিষয়ে তিনি সরকারের উর্দ্ধতন মহলের সদয় দৃষ্টি আশা করেন।

মাদক নিয়ন্ত্রণ ছাড়াও সাধারণ মানুষের মাঝে মাদকের কুফল সম্পর্কে গণসচেনতার সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন স্কুল কলেজে মাদকবিরোধী বক্তব্য, স্কেল, জ্যামিতি বক্স প্রদান ও লিফলেট বিতরণসহ নানা ধারণের কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান। সমাজের সকলের সহযোগিতা ছাড়া শুধু আইন প্রয়োগের মাধ্যমে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। ভিশন ২০৪১ বাস্তবায়ন করতে হলে অবৈধ মাদকের বিরুদ্ধে সকলকে একত্রে কাজ করতে তিনি আহব্বান জানিয়েছেন।

Previous articleলক্ষ্মীপুরে ১৯টি যানবাহনসহ মেঘনার ডুবোচরে আটকে আছে ফেরি
Next articleভূঞাপুরে বিদ‌্যুতের আগুনে পুড়ে কলেজছাত্রের মর্মান্তিক মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।