বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাশ্রীপুরে মাটির নিচ থেকে ৮৬ কেজি ওজনের আলু উত্তোলন

শ্রীপুরে মাটির নিচ থেকে ৮৬ কেজি ওজনের আলু উত্তোলন

সুমন গাজী: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের সিসিডিবি ক্লাইমেট টেকনোলজি পার্কের ল্যান্ড এন্ড এগ্রিকালচার ম্যানেজম্যান্ট বিভাগের অফিসার মোঃ মাহবুবুর রহমানের নিজ বাড়ির পাশে ৮৬ কেজি ওজনের মাটির নিচ থেকে স্থানীয় জাতের আলু উত্তোলন করেছেন।

আলু উত্তোলন করার পর থেকেই এলাকার মানুষ তার বাড়িতে এটি দেখার জন্য ভীড় করা শুরু করেন।

সিসিডিবি ক্লাইমেট টেকনোলজি পার্কের ল্যান্ড এন্ড এগ্রিকালচার ম্যানেজম্যান্ট বিভাগের অফিসার মোঃ মাহাবুবুর রহমান বলেন তিনি গত তিন বছর আগে সিসিডিবি ক্লাইমেট টেকনোলজি পার্কের কো অর্ডিনেটর আবিদ উল কবিরের দিক নির্দেশনায় বাগেরহাটের মোড়ল গঞ্জ থেকে বীজ এনে রোপণ করেন।

রোপন করার ১ বছর পরে এর ওজন হয় ২৮ কেজি তখন আলুর উপরের অংশ পুনরায় রোপণ করে দেয়,রোপণ করার পর থেকে তিনি শুধু মাত্র জৈব স্যার গোবর ও ছাঁই ব্যবহার করেন।

গতকাল ১৭ জানুয়ারি সোমবার বিকালে ২ জন শ্রমিককে সাথে নিয়ে স্থানীয় জাতের এ আলুটি উত্তোলন করেন,পরে এটি তিনি তাদের সহযোগিতায় ওজন দিয়ে দেখেন ২ মন ৬ কেজি,যা দেখে তিনি নিজেও অবাক হয়েছেন।

এসময় তিনি আরও বলেন এ আলু চাষ করতে তেমন কোন খরচ নেই, যে কেউ খুব সহজেই এটার চাষ করতে পারবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments