শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে করোনা সংক্রমন আরও বেড়ে ৪৩৮

রংপুরে করোনা সংক্রমন আরও বেড়ে ৪৩৮

জয়নাল আবেদীন: রংপুর বিভাগের ৮ জেলায় গতকাল শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯শ৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪শ৩৮ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সুত্রে জানা গেছে এ সময়ে রংপুরে ১শ১৯ জন, দিনাজপুুরে ১শ১০ জন, নীলফামারীতে ৪৫ জন, ঠাকুরগাঁয় ৫৬ জন, গাইবান্ধায় ৩২ জন, লালমনিরহাটে ২৩ জন, পঞ্চগড়ে ৩১ জন এবং কুড়িগ্রাম জেলায় ২১ জন করে করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। এ সময়ে মৃতু্যু হয়নি এবং সুস্থ হয়েছেন ৬২। এ নিয়ে বিভাগে ৩ লাখ ১৬ হাজার ৫শ৭৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৮ হাাজার ৩শ৫১ জন আক্রান্ত হয়েছে। এছাড়া ১ হাজার ২শ’ ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৫৪ হাজার৭শ৪৭ জন রোগী সুস্থ হয়েছেন। এ সময়ে সংক্রমন দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৪৫ শতাংশ এবং এ পর্যন্ত মোট সংক্রমন দাঁড়িয়েছে ১৮ দশমিক ৪৩ শতাংশ।

এছাড়া সুস্থতার হাড় ৯৩ দশমিক ৮২ শতাংশ এবং মৃত্যুর হাড় দাঁড়িয়েছে ২ দশমিক ১৫ শতাংশ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৫ হাজার ৬’শ ৯৩ জন আক্রান্ত ও ৩৩৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১৩ হাজার ২শ’ ২৭ জন আক্রান্ত ও ২৯৪ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৮ হাজার ২০ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৫ হাজার ৬৯ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৭শ’ ৩৪ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৭শ’ ৩২ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৮শ’ ৯৪ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৯শ’ ৮২ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, গণটিকাসহ বিভিন্ন বয়সী মানুষকে টিকার আওতায় আনার ফলে সংক্রমণ ও মৃত্যুর হার আগের চেয়ে কমে আসছে। তবে বর্তমানে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এবং করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতিতে যেভাবে

স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে, তা উদ্বেগজনক।তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments