শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাস্থগিত কেন্দ্রে পুনরায় ভোট ৭ ফেব্রুয়ারি, ভূঞাপুরে নৌকার সমর্থকদের ভোট প্রার্থনায় বাঁধা...

স্থগিত কেন্দ্রে পুনরায় ভোট ৭ ফেব্রুয়ারি, ভূঞাপুরে নৌকার সমর্থকদের ভোট প্রার্থনায় বাঁধা দেওয়ার অভিযোগ

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের স্থগিতকৃৃত একটি কেন্দ্রের ৪টি গ্রামে নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকদের ভোট প্রার্থনায় বাঁধা দেওয়ার অভিযোগ ওঠেছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক। ওই কেন্দ্রে আগামী ৭ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন।

অভিযোগ মতে, স্থগিতকৃত আকালু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৮নং ওয়ার্ডের আমুলা, মাছুহাটা, দহভরাট, দীঘি কাতুলী, বিল আমুলা ও আকালু গ্রামের মোট তিন হাজার ৩২ জন ভোটার রয়েছে। এরমধ্যে আমুলা, মাছুহাটা, দহভরাট ও দীঘি কাতুলী গ্রামে নৌকার প্রার্থী রফিকুল ইসলাম ও তার কর্মী-সমর্থকদের ভোট চাইতে যেতে দেওয়া হচ্ছে না। আওয়ামী লীগের বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের রহিজ উদ্দিন আকন্দের কর্মী আব্দুল্লাহ, আনু মোল্লা, শাহাদত, হাসেম ও আয়নাল নৌকা প্রতীকের প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের ৪ চারটি গ্রামে ঢুকতেই দিচ্ছে না। তারা নৌকা প্রতীকে ভোট না দিতে সাধারণ ভোটারদের ভয়-ভীতিও দেখাচ্ছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক জানান, মোটরসাইকেল প্রতীকের রহিজ উদ্দিন আকন্দের আত্মীয় ও কর্মী-সমর্থকরা দা, ফলা, লাঠি ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায়ই চার গ্রামে মহড়া দেয়। নৌকা প্রতীকে ভোট দিতে নিষেধ করে। তাদের কথা না শুনলে পাশের নিকরাইল বাজারে যেতে দেওয়া হবেনা এবং হাত-পা কেটে ফেলা হবে বলে হুমকি দেয়া হয়। এসব অভিযোগের বিষয়ে আ’লীগের বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের বিদ্রোহী প্রার্থী মো. রহিজ উদ্দিন আকন্দ জানান, নৌকার প্রার্থী আমার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে যে অভিযোগ দিয়েছে তা ভিত্তিহীন।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা জানান, একটি অভিযোগ অফিসে জমা দেয়া হয়েছে। আমি গোপালপুর নির্বাচনী ট্রেনিংয়ে থাকায় অভিযোগটি দেখতে পারিনি। রবিবার অফিসে এসে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। গত ২৬ ডিসেম্বর উপজেলায় ৬টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে অলোয়া ইউনিয়নের আকালু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জোরপূর্বক ভোট প্রদান‌কে কেন্দ্র করে নৌকা ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থক‌দের ম‌ধ্যে বাগ‌বিত-ার এক পর্যা‌য়ে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। প‌রে কেন্দ্রে বিশৃঙ্খলার কার‌ণে ভোটগ্রহণ স্থ‌গিত করেন কেন্দ্রের দা‌য়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা আনোয়ার হো‌সেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, অলোয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনজন প্রার্থী চেয়াম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত রফিকুল ইসলাম রফিক (নৌকা), বিএনপি’র স্বতন্ত্র শরিফুল ইসলাম (সরকার শরিফ)-আনারস ও আওয়ামী লীগের বিদ্রোহী মো. রহিজ উদ্দিন আকন্দ (মোটরসাইকেল)। এ কেন্দ্রে মোট ৩ হাজার ৩২ ভোটার রয়েছেন। অলোয়ায় ১০ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলের মধ্যে ৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা। এরমধ্যে নৌকা ৪ হাজার ৮৫৫

ভোট, আনারস ৬ হাজার ৯ ভোট ও মোটরসাইকেল ৪ হাজার ৫২৭ ভোট পেয়েছেন। ৯ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকার চেয়ে ১ হাজার ১৫৪ ভোটে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments