শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাতীর সংরক্ষণে অবহেলিত মেঘনার ভাঙ্গণ পরিদর্শনে রায়পুরের সাংসদ

তীর সংরক্ষণে অবহেলিত মেঘনার ভাঙ্গণ পরিদর্শনে রায়পুরের সাংসদ

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুর থেকে রায়পুর ও হাইমচর পর্যন্ত তীর সংরক্ষণে মেঘনার ভাঙ্গণ পরিদর্শন করেন লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সাংসদ এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

বুধবার বিকেলে মেঘনার ভয়াবহ ভাঙ্গণে রায়পুর উপজেলার উত্তর চরবংশী, দক্ষিন চরবংশী ও উত্তর চরআবাবিল ইউনিয়নের হাজিমারা এলাকা থেকে চাঁদপুরে হাইমচর এলাকার সীমানা পর্যন্ত তীর সংরক্ষণ করার জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করেছেন সাংসদ। এসময় স্প্রীডবোটে করে ভাঙ্গণ এলাকা পরিদর্শনের সময় নদী ভাঙ্গা গ্রামবাসী ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রেখেছেন সাংসদ।

জানা যায়, জেলার রামগতি থেকে মতিরহাট পর্যন্ত মেঘনা নদীর ভাঙ্গণ রোধে তীর সংরক্ষণ প্রকল্প গ্রহণ করা হলেও রায়পুর উপজেলা হয়ে হাইমচর উপজেলার সীমানা পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে প্রতিনিধি নদী ভাঙ্গণে বিলিন হচ্ছে শত শত একর জমি ও জনপথ। এসব অঞ্চলের মানুষের নিরাপত্তা ও নদী ভাঙ্গণ রোধে সরকারি প্রকল্প গ্রহণ করার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য। এজন্য তিনি ভাঙ্গণ এলাকাটি সরেজমিনে পরিদর্শণ করেছেন।

এসময় সাংসদেে সাথে উপস্থিত ছিলেন, ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আলী খোকন, লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদারহ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ দলীয় নেতৃবৃন্দ।

এসময় এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, অচিরেই এই অঞ্চলের নদী ভাঙ্গণ রোধে প্রকল্প গ্রহণের জন্য মাননীয় পানি সম্পদ মন্ত্রীর সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments