গিয়াস কামাল: আগামী ২২ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁও জাদুঘরে) মাসব্যাপী লোকজ ও কারুশিল্প মেলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাদুঘর কর্তৃপক্ষ। সোমবার সংস্কৃতি মন্ত্রনালয়ের এক মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত জানুয়ারী মাস থেকে মেলা হওয়ার কথা থাকলেও মেলা এক মাস পিছিয়ে আনা হয়েছে। সেখানে বলা হয়েছে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সাময়িক ভাবে বাংলাদেশ লোক ও কারুশিল্প মেলা স্থগিত করা হয়েছিল। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ কমে যাওয়ার কারণে ফের মেলা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত ২২ জানুয়ারি তারিখে মাসব্যাপী লোকজ মেলা অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে মেলা স্থগিত করা হয়েছিল। সে সময় মেলা উপলক্ষে জাদুঘর কর্তৃপক্ষ সকল প্রকার প্রস্তুতি শেষ করেও মেলা অনুষ্ঠিত করতে পারেনি। বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ কমে যাওয়ার কারণে আগামী ২২শে ফেব্রুয়ারি থেকে মাসব্যাপী লোকজ মেলা অনুষ্ঠিত হবে। মেলার সময় নির্ধারণ করা হয়ে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Previous articleদেশ করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৬৯২
Next articleকলাপাড়ায় নবনিবার্চিত চেয়ারম্যান ও ইউপি সদস্যদের প্রথম কর্মদিবসের কার্যক্রম শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।