মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরের তারাগঞ্জে কৃষক হত্যা মামলায় ২জনের যাবজ্জীবন

রংপুরের তারাগঞ্জে কৃষক হত্যা মামলায় ২জনের যাবজ্জীবন

জয়নাল আবেদীন: রংপুরের তারাগঞ্জে কৃষক হত্যা মামলায় দু‘জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. শাহিনুর এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন। পরে তাদেরকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, হাফিজুর রহমান ও মন্টু মিয়া। তাদের বাড়ি তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি চামড়াপাড়া গ্রামে।

মামলা সূত্রে জানা গেছে, কৃষক বাচা মিয়ার সঙ্গে হাফিজুর ও মন্টুর জমি নিয়ে বিরোধ চলছিল। ২০১৪ সালের ২১ জানুয়ারি রাতে আপস-মীমাংসার কথা বলে তাকে ডেকে নিয়ে যায় তারা। পরে রাতে আর ফিরে আসেননি বাচা মিয়া। হাফিজুর ও মন্টুসহ কয়েকজন মিলে তাকে পিটিয়ে হত্যার পর রান্নাঘরে ঝুলিয়ে রাখে। এদিকে এ ঘটনায় নিহত বাচা মিয়ার স্ত্রী দেলোয়ারা বেগম বাদী হয়ে তারাগঞ্জ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সাক্ষ্য ও জেরা শেষে আসামি হাফিজুর রহমান ও মন্টু মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়াও মরদেহ গুম করার অপরাধে ২০১ ধারায় ৩ বছর বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মালেক জানান, আসামিদের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। এই রায়ে আমরা খুশি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments