শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

রংপুরে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

জয়নাল আবেদীন: মহিলা ও শিশু বিষযক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন দেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন ক্ষেত্রে তৃণমুলের সংগ্রামী ও সফল নারীদের আত্মশক্তিতে উজ্জীবিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রম আওয়ামীলীগ সরকারের আমলেই শুরু করা হয়েছে ।

বুধবার বিকেলে রংপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে রংপুর বিভাগের শ্রেষ্ট জয়িতাদের সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি হয়ে ঢাকা থেকে ভার্চুয়ালি তিনি উপস্থিত থেকে এসব কথা বলেন । তিনি বলেন আইনশৃংখলা রক্ষাকারি বাহিনী দেশ থেকে জঙ্গী নির্মুল করেছে এখন ইভটিজিং, নারী নির্যাতন এবং বাল্য বিবাহ দূর করা দরকার । তিনি বলেন এখনো রংপুর বিভাগে বাল্য বিবাহ হচ্ছে সেই সঙ্গে নারী নির্যাতনও বেড়েছে । এটি রোধ করতে পুলিশকে এগিয়ে আসার আহবান জানান ।

রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞার সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ড, মুহম্মদ আনোয়ার হোসেন হাওলাদার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহা পরিচালক ফরিদা পারভীন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য এবং রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

অনুষ্ঠানে ৫ ক্যাটাগরিতে জনকে ৫ জন শ্রেষ্ট জয়িতাকে সম্মাননা দেয়া হয় । এরমধ্যে অর্থনৈতিক ভাবে সাফল্যঅর্জনকারী নারী রংপুরের মিঠাপুকুর উপজেলার সূর্য্য বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নীলফামারী জেলার সৈয়দপুরের হাফিজা খাতুন, সফল জননী নারী রংপুরের গংগা চড়ার মোছা: মাহমুদা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করেছেন যে নারী সেবিকা রাণী এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী পঞ্চগড় জেলার রোকেয়া বেগম । এর মধ্যে রংপুরের মিঠাপুকুর উপজেলার সূর্য্য বেগম ঢাকায় প্রধান অতিথির নিকট থেকে পুরস্কার গ্রহন করেন বাকিরা রংপুরের অনুষ্ঠানস্থল থেকে সনদ সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments