জয়নাল আবেদীন: ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক ও প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের যুগ্ন সচিব শোয়াইব আহমেদ খান বলেছেন কর্মসংস্থানে পিছিয়ে থাকা রংপুর জেলার দারিদ্র বিমোচন ও কর্মসংস্থানে বেকার যুবÑনারীদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনের পর বৈদেশিক কর্মসংস্থানে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র(টিটিসি)।

তিনি বলেন ২০০৮ সাল থেকে দেশি-বিদেশি কর্মসংস্থানে ৮টি ট্রের্ডে ৩০টি কোর্সে ১২ হাজার যুব-নারীর কর্মসংস্থান করায় রংপুরের আর্থসামাজিক ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটছে। এই ধারাবাহিকতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের ওয়েজ আর্নার্স কল্যান বোর্ডের অনুদান ও ভর্তুকি প্রদানের প্রেরনায় বিদেশগামী দক্ষকর্মীর সংখ্যা দিন দিন বাড়ছে।

বুধবার দুপুরে তিনি রংপুর টিটিসির মিলনায়তনে করোনাকালীন বৈদেশিক কর্মসংস্থানের কর্মীদের হোটেলে কোয়ারেন্টাইনে থাকাদের ভর্তুকি এবং বিদেশগামী কর্মীদের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে এ সব কথা বলেন। এসময় ৭শ ৩৪ জন বিদেশগামী কর্মীর করোনাকালীন ২ কোটি টাকার ভাতার চেক এবং তাদের মেধাবী সন্তানের ৩২ জনকে ২৫ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

রংপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ফিরোজুল ইসলাম এর সভাপতিত্বে চেক প্রদান অনুষ্ঠানে জেলা জনশক্তি ও প্রবাসী কল্যাণ দপ্তরের সহকারী পরিচালক আমিনা পারভিন এবং টিটিসির অধ্যক্ষ নাজমুল হক,বক্তব্য রাখেন ।এতে প্রবাসী কর্মীর পরিবার ও টিটিসির প্রশিক্ষক, ভাতা ও ভর্তুকি গ্রহণ কারীরা অংশ নেন।

Previous articleরংপুরে সুরভি উদ্যান থেকে রংপুর কলেজ পর্যন্ত রাস্তা সম্প্রসারণ ও পাকাকরন কাজ শুরু
Next articleরংপুরে ওষুধ ও কয়েল কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।