জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশন শনিবার নগরজুড়ে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে। রসিক মহানগরীর ৩৩টি ওয়াডের্র ১৬৫টি কেন্দ্রে দেড় লাখ নগর বাসিকে একযোগে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও নগরীর বিভিন্ন পয়েন্টে ১৮টি ভ্রাম্যমান টিম এর মাধ্যমে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে।

সারাদেশে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদানের লক্ষে বর্তমান সরকার ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এবং রসিক মেযর মোঃ মোস্তাফিজার রহমান মোসÍফার নিদের্শক্রমে এ কর্মসূচি হাতে নিয়েছেন রসিক স্বাস্থ্য বিভাগ। রসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ জানান, শনিবার নগরীর প্রতিটি ওয়ার্ডে দিনব্যাপী কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে। ইতি মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্ব-স্ব ওয়ার্ড ৫টি করে কেন্দ্রের মাধ্যমে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান উদ্দ্যেগ গ্রহণ করা হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর প্রতি ওয়ার্ডে মসজিদে এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে মাইক যোগে প্রচারনা অব্যাহত রয়েছে। এছাড়াও রসিক ব্যবস্থাপনায় ব্যাপক প্রচারনা কার্যক্রম চলমান রয়েছে। শনিবার কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান কর্মসুচি সফল করার লক্ষ্যে ১হাজার ১শ১৫জন স্বাস্থ্য কর্মী, স্কাইটস ,রোভার স্কাউটস, সুপারভাইজার ও স্বে”চ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে এবং তারা কার্যক্রম পরিচালনার জন্য প্রস্তুত রয়েছেন। রসিক স্বাস্থ্য বিভাগের প্রধান ও স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আব্দুল কাইয়ুম জানান, মহানগরীর ৩৩টি ওয়ার্ডের ১শ৬৫টি কেন্দ্রে সুপারভাইজার রয়েছেন ১শ৩৩জন, টিকা পুশিং ম্যান ৩শ৬৬জন, স্বেচ্ছাসেবক ৫শ৪৯জন ও মোবিলাইজেশন কর্মী ৯৯জন। এছাড়াও স্ব-স্ব ওয়ার্ডের কাউন্সিলর ও তাদের ৩৩জন উদ্যোগ তারা স্ব-স্ব ওয়ার্ডের কেন্দ্র সমূহ তদারকির কাজে নিয়োজিত থাকবেন। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে।

Previous articleসুন্দরগঞ্জে মোটরসাইকেল চাপায় বৃদ্ধা নিহত
Next articleশৈলকুপায় ইউনিয়ন ছাত্রদল কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।