শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন

রংপুরে গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন

জয়নাল আবেদীন: রংপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কার্যালয়ে মেট্রোপলিটন পুলিশের পরিকল্পনা ও ‘মায়া সাইবার ওয়ার্ল্ড’ এর কারিগরি সহযোগিতায় রংপুর মহানগরী এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বিক আইন-শৃংখলা মনিটরিং কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ এর উদ্বোধন করেন । এ সময় বিশেষ উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মেহেদুল করিম পুলিশ কমিশনার মোঃ আবু বকর সিদ্দিক, সহকারী পুলিশ কমিশনারবৃন্দসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং কারিগরি সহায়তা প্রদানকারী ‘মায়া সাইবার ওয়ার্ল্ড’ এর প্রতিনিধি শাথিল বিন আনোয়ার ও ‘মায়া সাইবার ওয়ার্ল্ড’ এর এজিএম বিশ্বজিৎ সরকার শিমুল।

এ সময় কমিশনার বলেন যে, “রংপুর মহানগরীর অপরাধ দমন, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা রক্ষায় একটি নতুন মাত্রা যোগ হলো আজ। আমরা ইতোপূর্বে যে উদ্যম নিয়ে রংপুর মহানগরীর যানজট নিরসন, অপরাধ দমন ও আইন-শৃংখলা রক্ষায় নিরলসভাবে কাজ করে এসেছি, আগামীতেও আমরা সকলের সহযোগিতায় একইভাবে এ মহানগরীর জন্য কাজ করে যাব”।উল্লেখ্য, রংপুর মহানগরী এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে শৃংখলা রক্ষা, যানজট নিরসন ও সার্বিক আইন-শৃংখলা সমুন্নত রাখার লক্ষ্যে ‘মায়া সাইবার ওয়ার্ল্ড’ এর কারিগরি সহযোগিতায় রংপুর মহানগরীর ১৮ টি গুরুত্বপূর্ণ স্থানে ৬৪ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নতুনভাবে সর্বমোট ২শ৫৬ টি সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ পর্যায়ক্রমে সম্পন্ন করার প্রক্রিয়া চলমান রয়েছে।

সিসিটিভি ক্যামেরার মাধ্যমে আইন-শৃংখলা মনিটরিং কার্যক্রম তদারকির সার্বিক দায়িত্বে রয়েছেন উপ-পুলিশ কমিশনার মোঃ মেনহাজুল আলম, ট্রাফিক বিভাগ, রংপুর মেট্রোপলিটন পুলিশ। আরো উল্লেখ্য যে, ইতঃপূর্বে রংপুর মহানগরীর অন্যান্য জনগুরুত্বপূর্ণ স্থানে রংপুর সিটি কর্পোরেশন এর সহায়তায় দুই শতাধিক সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments