বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর বেগমগঞ্জ ও সেনবাগ থেকে অসুস্থ অবস্থায় বিলুপ্ত প্রায় উদ্ধারকৃত দুইটি ঈগল পাখি অবমুক্ত করেছে নোয়াখালী বন বিভাগ।

গতকাল সোমবার বিকালে উপকূলীয় বন বিভাগ ও নোয়াখালীর বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় চত্বর থেকে তাদের অবমুক্ত করেন বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ ফরিদ মিঞা। এ সময় বন বিভাগের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারী বেগমগঞ্জ ও ২৮ ফেব্রুয়ারী সকালে সেনবাগ থেকে বেগমগঞ্জ ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শামছুদ্দিন জনগনের সহযোগিতায় আহত অবস্থায় ঈগল পাখি দুুটি উদ্ধার করে বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে হস্তান্তর করেন। এরপর সেখানে পরিচর্যা ও খাদ্য সরবরাহের পর সুস্থ হলে তাদের বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় চত্বরের সামনে মুক্ত আকাশে অবমুক্ত করা হয়।

এ সময় বিভাগীয় বন কর্মকর্তা জানান, সচেতনতা বৃদ্ধি পাওয়ায় আমরা এখন যে কোন বিলুপ্ত প্রায় প্রাণী জীবিত উদ্ধার করতে পারছি। আগে এগুলোকে অনেকে মেরে ফেলতো।

Previous articleভূঞাপুরে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় বীমা দিবস পালন
Next articleসাপাহারে গমের বাম্পার ফলনের সম্ভাবনা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।