ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে ষ্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দর ঘোষণা করার দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার (১মার্চ) সকালে এক বিশাল বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

রেল বন্দর বাস্তবায়ন পরিষদের সভাপতি নাজমুল হুদা রুবেলের সভাপতিত্বে এ বিক্ষোভ মিছিলে প্রায় কয়েক হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করে। মিছিলটি রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রহনপুর স্টেশন বাজার সংলগ্ন নিমতলায় গিয়ে শেষ হয়।

মিছিল পূর্ববর্তী ও পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর
রহমান, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, নাচোল পৌর মেয়র আবদুর রশিদ ঝাল্লু খান, সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশেদ আলম বাচ্চু, জেলা পরিষদ সদস্য ও মহিলা আওয়ামী লীগ নেত্রী হালিমা খাতুন, সাবেক মেয়র তারেক আহমদ, সাংবাদিক নেতা আসাদুল্লাহ আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবিহা শবনম কেয়া, সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল, রেল বন্দর বাস্তবায়ন পরিষদের পক্ষে সেরাজুল ইসলাম টাইগার, মমিন বিশ্বাস, পারভেজ শেখ, ইয়াহিয়া খান রুবেল, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম জয় প্রমুখ।

বক্তারা প্রত্যেকে রহনপুর রেলওয়ে স্টেশনকে পূর্ণাঙ্গ রেল বন্দরে রূপান্তরিত ও অবকাঠামো নির্মাণ সহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান, নইলে যতদিন পর্যন্ত দাবি আদায় না হবে ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয় কর্মসূচির মধ্যে রয়েছে ৩ মার্চ বৃহস্পতিবার সকাল ১০:৩০ মিনিট থেকে সাড়ে ১২টা পর্যন্ত রহনপুর রেলওয়ে স্টেশন প্লাটফর্ম ২ ঘণ্টা অবস্থান ধর্মঘট ও ৫ মার্চ থেকে আমরণ অনশন।

Previous articleফিলিস্তিনি কিশোরীর ওপর ইসরাইলি বাহিনীর বর্বরতা
Next articleদেশে করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।