বাংলাদেশ ডেস্ক: অধিকৃত ফিলিস্তিনের জেরুজালেম নগরীতে দেশটির ১২ বছর বয়সী এক কিশোরীর ওপর বর্বরতম নির্যাতন চালিয়েছে দখলদার ইসরাইলি সৈন্যরা।

সোমবার জেরুজালেমের বাবুল আমুদ তথা দামিস্ক গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

তিনজন দখলদার সৈন্য ওই কিশোরীর ওপর এ নির্যাতন চালায় বলে ঘটনার প্রত্যক্ষদর্শীদের সূত্রে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি জানায়।

প্রত্যক্ষদর্শীরা ঘটনার বর্ণনা দিয়ে জানান, একজন সৈন্য কিশোরীকে পা দিয়ে চেপে ধরে নিস্তেজ করার চেষ্টা করে এবং একইসাথে তার চেহারায় উপর্যুপরি চড়-থাপ্পড়ও মারতে থাকে তারা।

ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিওও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, যখন ওই তিন সৈন্য কিশোরীকে টেনে হিচড়ে নিয়ে যাচ্ছে এবং তাকে মারধর করছে, তখন আরো বেশ কিছু দখলদার সৈন্য সেখানে উপস্থিত ফিলিস্তিনিদের তাড়িয়ে দিচ্ছিল।

কয়েকটি গণমাধ্যম ওই কিশোরীর বয়স ১২ উল্লেখ করলেও কেউ তার পরিচয় উল্লেখ করতে পারেনি এবং তাকে গ্রেফতার করা হয়েছে কিনা তাও তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এছাড়া বাবুল আমুদ এলাকায় সাম্প্রতিক নির্যাতনে সোমবার পর্যন্ত অন্তত ৩১ জন ফিলিস্তিনি নাগরিক ইসরাইলি বাহিনীর গুলিতে আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট। সংস্থাটি জানায়, একইসাথে দখলদার বাহিনীর ছোড়া সাউন্ড গ্রেনেডে চেহারায় আঘাত পেয়ে আহত হয়েছে দুই ফিলিস্তিনি শিশু। একটি শিশুর বয়স মাত্র ছয় মাস।

ইসরাইলি পুলিশ জানিয়েছে, তাদেরও অন্তত চারজন সদস্য হালকা চোট পেয়েছে। বাবুল আমুদ এলাকায় ফিলিস্তিনি যুবকদের মুখোমুখি হলে তারা এ চোট পান।

বর্তমানে বাবুল আমুদে ফিলিস্তিনিদের উপস্থিতি বেশি লক্ষ্য করা যাচ্ছে। শবে মেরাজ উপলক্ষে তারা এখানে ভীড় করেছিলেন বলে জানা যায়। এখান থেকেই অন্তত ২০ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরাইলি বাহিনী।

সূত্র : আলজাজিরা

Previous articleঈশ্বরদীতে অপহরণের ৩ ঘন্টা পর হাট ইজারাদার সন্টু উদ্ধার
Next articleচাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে ষ্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দর ঘোষণার দাবিতে বিক্ষোভ মিছিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।