শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাবাঁধের কাজে অনিয়ম-দুর্নীতি ও নির্ধারিত সময় শেষ না হওয়ার প্রতিবাদে মানববন্ধন

বাঁধের কাজে অনিয়ম-দুর্নীতি ও নির্ধারিত সময় শেষ না হওয়ার প্রতিবাদে মানববন্ধন

আহম্মদ কবির: হাওরের ফসল রক্ষা বাঁধের কাজে অনিয়ম-দুর্নীতি ও সরকারের নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন কমিটি তাহিরপুর উপজেলা শাখা

বুধবার দুপুরে উপজেলা পূর্ব বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সিনিয়র যুগ্ম আহবায়ক সাইদুল কিবরিয়ার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক তোজাম্মিল হক নাছরুম এর পরিচালনায়,অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব হোসাইন শরীফ বিপ্লব,সদস্য মারুফ আহমেদ, শাহীন মিয়া,গোলাম মওলা,কৃষক আফসার আহমদ,শফর উদ্দিন, রিয়াদ মিয়া,স্বপন,জুয়েল মিয়া প্রমুখ। এছাড়াও অনুষ্ঠিত মানববন্ধনে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে কৃষক জনতা সহ সর্বস্তরের জনতা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের কাবিটা নীতিমালা-২০১৭ অনুযায়ী হাওর রক্ষা বাঁধের কাজ ১৫ডিসেম্বর শুরু করে আবশ্যিকভাবে ২৮ফেব্রুয়ারীর মধ্যে শেষ করার কথা।কিন্তু সরকারের নির্দেশনা তোয়াক্কা না করে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পি,আই,সি)গঠন ও বাঁধ নির্মাণ-মেরামত কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) যার ফলে এখনো একটি বাঁধের কাজ শেষ হয়নি,তবে পাউবোর দায়িত্বশীলরা বলছেন ৭০ভাগ কাজ শেষ হয়েছে কিন্তু বাস্তবে ভিন্নতা ৩০-৩৫ ভাগ কাজ হয়েছে। তারা বলেন যে সকল (পি,আই,সি) এখনো ফসল রক্ষা বাঁধের কাজ শেষ করতে পারেনি তাদের আইনের আওতায় আনা ও দ্রুত বাঁধের কাজ শেষ করার দাবী জানান মানববন্ধনকারীরা।অন্যথায় কঠোর আন্দোলন গ্রহণ করা হবে বলে জানান তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments