জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে ভূমিহীনদের পুনর্বাসন, ভোজ্যতেল-চাল-ডাল-আটা- চিনিসহ নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং শ্রমজীবী-গরীব মানুষের জন্য আর্মি রেটে রেশনের দাবিতে ভূমিহীন ও গৃহহীন সংগঠন,রংপুর এর উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালন করে।

বুধবার সকাল ১১টায় রংপুর প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। ভূমিহীন ও গৃহহীন সংগঠনের নেতা গোলজার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভূমিহীন পুনর্বাসন আন্দোলনের নেতা, বাসদ(মার্কসবাদী) রংপুর জেলার আহŸায়ক আনোয়ার হোসেন বাবলু,সদস্যসচিব আহসানুল আরেফিন তিতু,মিনু বেগম,মোঃ লিয়ন খান,বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহŸায়ক শাহিদুল ইসলাম সুমন প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন বাসস্থান মানুষের মৌলিক অধিকার এবং তা নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের।কিন্তু রাষ্ট্র সে দায়িত্ব পালন না করে উল্টো রেলের ধারে,খাসজমিতে যারা কোনরকম মাথা গোঁজার ঠাই করেছে তাদেরকে উচ্ছেদ করার হুমকি দিচ্ছে। বক্তারা বলেন হাইকোর্টের নির্দেশ অনুসারে পুনর্বাসন ছাড়া কোন বস্তি উচ্ছেদ করা যাবে না।এছাড়া কিছুদিন আগে সরকার ঘোষণা দিয়েছে কোন মানুষ গৃহহীন থাকবে না। তাই এইসব ভূমিহীন,গৃহহীন মানুষকে অবিলম্বে পুনর্বাসন করতে হবে।নেতৃবৃন্দ আরও বলেন সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে শ্রমজীবী নিম্ন আয়ের মানুষ ভীষণ সংকটে পড়েছে।অবিলম্বে সকল খাদ্যপণ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য কমাতে হবে এবং রেশনের ব্যবস্থা করতে হবে।অন্যথায় শ্রমজীবী, গরীব মানুষকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।সমাবেশ শেষে গৃহহীনদের তালিকাসহ স্মারকলিপি জেলা প্রশাসককে প্রদান করা হয়।

Previous articleতৃতীয় বিশ্বযুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহার হবে: রুশ পররাষ্ট্রমন্ত্রী
Next articleরংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।