ফেরদৌস সিহানুক শান্ত: দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে সমাবেশের ডাক দিলেও পুলিশি বাধায় সমাবেশ করতে না দেয়ার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জে। বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে চাঁপাইনবাবগঞ্জে ঢুকতে না দেয়ার অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

বুধবার (০২ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রবেশদ্বার দ্বারিয়াপুরে বিএনপি নেতা দুলুকে ঢুকতে বাঁধা দেয় পুলিশ। এতে সমাবেশ না করেই সেখান থেকেই ফিরে যান তিনি।

জানা যায়, সারাদেশে জেলা পর্যায়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং ন্যায্যমূল্যে পর্যাপ্ত দ্রব্যসামগ্রী বিক্রির দাবিতে কর্মসূচির ডাক দেয় বিএনপি। চাঁপাইনবাবগঞ্জে বুধবার বেলা ৩টায় শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ হওয়ার কথা ছিলো বিএনপির। তবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিএনপির প্রতিবাদ সমাবেশ হয়নি। সমাবেশে প্রধান অতিথি ছিলেন, সাবেক উপমন্ত্রী অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

স্থানীয় বিএনপি নেতাদের দাবি, সড়ক পথে রাজশাহী থেকে আসার সময় বেলা দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জের প্রবেশপথ দ্বারিয়াপুরে বিএনপি নেতা অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর গাড়ি আটকে দেয় পুলিশ। এসময় দুলুসহ তার সাথে থাকা বিএনপির নেতকর্মীদের সাথে পুলিশের কথা কাটাকাটিও হয়। পরে সমাবেশস্থলে না যেতে পেয়ে ফিরে যান অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

এসময় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু। সাংবাদিকের তিনি বলেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। সাধারণ মানুষ ভোগান্তির স্বীকার হচ্ছে। তাই চাঁপাইনবাবগঞ্জে একটি প্রতিবাদ সভায় এসেছিলাম। কিন্তু আফসোসের বিষয়, পুলিশ আমাদেরকে শহরে ঢুকতে দেয়নি। অথচ এর আগে নাটোর, রাজশাহীতে একই প্রতিবাদ সমাবেশ করেছি আমরা।

প্রতিবাদ সমাবেশ সরকারবিরোধী কোন আন্দোলনের অংশ নয় জানিয়ে তিনি আরও বলেন, সরকারের ইন্ধনেই পুলিশ সমাবেশে যোগ দিতে বাধা দিয়েছে। সরকার চায় না মানুষ গণতান্ত্রিক পদ্ধতিতে সংগঠিত হোক। স্থানীয় প্রশাসনের অনুমতি নেয়ার পরেও পুলিশের বাধার কারনে সমাবেশ করতে পারলাম না ফিরে যেতে হচ্ছে।

এবিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া মুঠোফোনে বলেন, প্রশাসনের মৌখিক অনুমতি নিয়েই সমাবেশের আয়োজন করা হয়েছিল। কিন্তু পুলিশের বাধার কারনে সমাবেশ করা সম্ভব হয়নি৷ এমনকি সমাবেশস্থলে গতকাল রাতে সমাবেশের জন্য মঞ্চ করতে গেলে সেখানেও বাধা দেয় পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, আমার জানা মতে বিএনপির কোন সমাবেশ আয়োজনের অনুমতি নেয়া হয়নি। চাঁপাইনবাবগঞ্জে বিএনপি নেতা অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সমাবেশ করার কোন অনুমতি না থাকায় তিনি নিজোই ফিরে গেছেন। পুলিশের পক্ষ থেকে কোন প্রতিবাদ সমাবেশে বাধা দেয়া হয়নি।

এদিকে, বুধবার (০২ মার্চ) সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিএনপির কোন নেতাকর্মীকে সমাবেশস্থল বা আশেপাশের কোথাও দেখা যায়নি।

Previous articleরংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত
Next articleবেনাপোলে আমদানিকৃত পণ্যের সাথে অবৈধ পণ্য, ভারতীয় ট্রাক জব্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।