বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাসিংগাইরে মাইকে ঘোষণা দিয়ে ভেকু পুড়িয়ে দিল গ্রামবাসী

সিংগাইরে মাইকে ঘোষণা দিয়ে ভেকু পুড়িয়ে দিল গ্রামবাসী

মিজানুর রহমান বাদল: জীবিকার উৎস ফসলি জমি রক্ষায় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছ বিভিন্ন সময়ে মৌখিক ও লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার না পেয়ে অবশেষে রাগে ক্ষোভে মাটি কাটার ভেকু আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে গ্রামবাসী। পালিয়ে গেছে মাটি বিক্রিকারি চক্র এবং ভেকু চালক।

সোমবার (১৪ মার্চ) রাতে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের হাতনি চকে ফসলি জমিতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হাতনি ফসলের মাঠের ৭ বিঘা জমির মাটি বিক্রির জন্য ক্রয় করে স্থানীয় মো. সিরাজ সিকদার ও মো. রাশেদুল গং। ওই দিন দিবাগত রাতে ওই জমি থেকে মাটি কাটার খবর গ্রামবাসিদের কাছে পৌঁছালে হাতনিসহ পার্শ্ববর্তী পানিশাইল, রামচন্দ্রপুর ও ধাইরাপাড় গ্রামের বিভিন্ন মসজিদের মাইকে বিষয়টি ঘোষণা করা হয়। এরপর চার গ্রামের লোকজন একত্রিত হয়ে ঘটনাস্থলে গিয়ে ভেকুটি আগুন দিয়ে পুড়িয়ে দেন। সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সিংগাইর থানার শান্তিপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. জাকির হোসেন। রিপোর্ট লেখা পযর্ন্ত কোন পক্ষের দিক থেকেই কোন অভিযোগের তথ্য পাওয়া যায়নি।

ওই এলাকার একাধিক বাসিন্দাদের সঙ্গে কথা বললে তারা জানান, আমাদের এলাকায় চারটি ইট ভাটা এমনিতেই তিন ফসলি জমি ধ্বংস করছে। তার ওপর আবার মাটি খেকোরা রাতের আঁধারে ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। এবিষয়ে আমরা প্রশাসনের কাছ থেকে আশানুরূপ কোন প্রতিকার পাইনি। তাই আমাদের জমি রক্ষায় আমরা এ কাজ করেছি।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ বলেন, অন‍্যায়ের বিরুদ্ধে জনগণের যে কোন প্রতিবাদে আমি সঙ্গে থাকবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments