বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলারংপুরে রোববার শুরু হচ্ছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

রংপুরে রোববার শুরু হচ্ছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

জয়নাল আবেদীন: রোববার থেকে রংপুরে দুই দিন ব্যাপী ১৫ তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে । শনিবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।লিখিত বক্তব্য পাঠ করেন উৎসব সমন্বয়ক ফারিহা জান্নাত মীম। স্বাগত বক্তব্য রাখেন আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব রংপুর বিভাগের আহবায়ক আলাপ অঙ্গন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রথম বারের মতো দেশের ৮টি বিভাগীয় শহওে একযোগে উৎসবটি আয়োজন করা হয়েছে। যার ধারাবাহিকতায় রংপুরে এই আয়োজন। ২০ ও ২১শে মার্চ রংপুরের টাউন হল অডিটোরিয়ামে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ ২০২২ এর রংপুর বিভাগের পর্ব চলবে। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট ৪টি চলচ্চিত্র প্রদর্শনীহবে। প্রতিটি প্রদর্শনীতে একাধিক শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোর সহ সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত থাকবে। এবারও উৎসবের অন্যতম আকর্ষণীয় বিভাগ হিসেবে রয়েছে বাংলাদেশী শিশুদেও নির্মিত প্রতিযোগিতা বিভাগটি।শিশু চলচ্চিত্র উৎসবের আসরগুলোতে রংপুর বিভাগের যেসব স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো নির্বাচিত হয়েছিল সেগুলোর প্রদর্শনী হবে।

উৎসবে রংপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়েছে। শিক্ষার্থীদেও বিভিন্ন দেশের নানান স্বাদেও চলচ্চিত্র দেখার এই দুর্লভ সুযোগটি শিক্ষাপ্রতিষ্ঠান কাজে লাগাবেন এমনই প্রত্যাশা । এবারের উৎসবে সহযোগিতা করছে অর্থ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, সংস্কৃত মন্ত্রণালয়, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, গ্যোয়েটে ইনস্টিটিউট, হোটেল আমবালা ইন, বায়োস্কোপ, সময় টেলিভিশন, দীপ্ত টেলিভিশন, রেডিও ঢোল এবং এশিয়াটিক ইএক্সপি। উল্লেখ্য আয়োজনের ব্যাপকতার দিক দিয়ে এই উৎসবটি শিশুদের জন্যে বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments