শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাশীতলক্ষ্যায় লঞ্চডুবি: সাঁতরে তীরে ওঠার পর স্ট্রোক করেন জয়নাল ভূঁইয়া

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: সাঁতরে তীরে ওঠার পর স্ট্রোক করেন জয়নাল ভূঁইয়া

বাংলাদেশ প্রতিবেদক: শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজন ৬০ বছরের বৃদ্ধ এবং অন্যজন ২৫ বছরের তরুণী।

সাঁতরে তীরে ওঠার পর স্ট্রোক করে মারা গেছেন জয়নাল ভূঁইয়া (৬০) নামে এক বৃদ্ধ। তিনি ডুবে যাওয়া এম এম আশরাফউদ্দিন নামে লঞ্চের যাত্রী ছিলেন। রোববার (২০ মার্চ) দুপুর আড়াইটার দিকে মারা যান তিনি। এর আগে দুপুর ২টার দিকে সদর উপজেলার আল-আমিননগর এলাকায় রূপসী-৯ নামে একটি কার্গো জাহাজের ধাক্কায় শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবি ঘটে।

নিহতের স্বজন বন্দর উপজেলার মাহমুদনগর এলাকার লোহার ব্যবসায়ী ওমর ফারুক বলেন, মৃত জয়নাল ভূঁইয়া মুন্সিগঞ্জের উত্তর ইসলামপুর এলাকার বাসিন্দা। তিনি পেশায় ড্রেজার ব্যবসায়ী। সাইট ভিজিটের জন্য গিয়েছিলেন ডেমরায়। সেখান থেকে নারায়ণগঞ্জ হয়ে মুন্সিগঞ্জ ফিরছিলেন। বাড়ি ফেরার পথে লঞ্চডুবির ঘটনা ঘটে।

ওমর ফারুক আরো বলেন, ষাটোর্ধ্ব বৃদ্ধ জয়নাল স্ট্রোকের রোগী ছিলেন। লঞ্চ ডোবার পর সাঁতরে তীরে উঠতে পেরেছিলেন তিনি। তীরে ওঠার কিছুক্ষণ পর স্ট্রোক করে মারা যান তিনি।

তার মৃত্যুর খবর পেয়ে শীতলক্ষ্যা নদীরে পূর্ব পাড়ে বন্দরের মাহমুদনগর এলাকায় ভিড় করেন স্বজনরা। নদীর তীরে আহাজারি করছিলেন স্থানীয় একটি ডকইয়ার্ডের মালিক জহির মুন্সি। নিহত জয়নাল তার ভাগনি জামাই।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জগামী লঞ্চটিকে একটি লাইটার জাহাজ (কার্গো জাহাজ) ঠেলে প্রায় একশত ফুট নিয়ে গিয়ে ডুবিয়ে দেয়। এসময় যাত্রীদের চিৎকারের ঘটনাস্থলের বাতাস ভারী হয়ে উঠে। মুহুর্তেই অনেকে প্রাণ রক্ষায় নদীতে ঝাপিয়ে পড়ে। কিন্তু বাকী যাত্রীদের নিয়ে লঞ্চ মাঝ নদীতে ডুবে যায়। অনেককেই সাঁতরিয়ে তীরে উঠতে দেখা গেছে। তবে বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। খবর পেয়ে কোস্ট ঘাট, নৌবাহিনীর ডুবরী দল ঘটনাস্তলে পৌছে উদ্ধার কাজ শুরু করেছে।

বিআইডব্লিউটিএর উপ-পরিচালক (নৌ-নিরাপত্তা বিভাগ) বাবু লাল বৈদ্য জানান, একটি জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে গেছে। এখনো অনেকে নিখোঁজ। উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments