শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারংপুর চেম্বারের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান

রংপুর চেম্বারের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান

জয়নাল আবেদীন: রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগ বীর মুক্তিযোদ্ধা সম্মাননা-২০২২ চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ইউনিট কমান্ড এর আওতাভূক্ত ৩ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য রংপুর মহানগরীর কাছনা তকেয়াপারের বীরঙ্গনা মনছুরা বেগম, রংপুরের পীরগাছা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোঃ নাজিম উদ্দিন, রংপুরের কাউনিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল ইসলাম মোল্লা-কে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে উত্তরীয় পরিধান, ক্রেষ্ট ও উপঢৌকন প্রদানের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে তরুন প্রজন্মের নিকট মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরার লক্ষ্যে সম্মাননা প্রাপ্ত ৩ জন মুক্তিযোদ্ধার ওপর নির্মিত ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। প্র

ধান অতিথির বক্তব্যে রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকলকে জাতির পিতার সোনার বাংলাদেশকে এগিয়ে নেয়ার আহŸান জানান। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত শান্তিপূর্ণ ও সমৃদ্ধ একটি দেশ। দেশ আজ মুক্তিযুদ্ধের চেতনায় ২০২১ ও ২০৪১ রূপকল্প নিয়ে দ্রæত গতিতে এগিয়ে চলছে।

তিনি বলেন, বাংলাদেশকে ভালবাসতে হলে আগে মুক্তিযুদ্ধকে হৃদয়ে লালন করতে হবে-তবেই দেশপ্রেম জাগ্রত হবে। তাই তিনি তরুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন ও ধারন করে দেশকে এগিয়ে নেয়ার আহŸান জানান। উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠানে রংপুর চেম্বারের পছন্দের হাতেগোনা কজন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিককে আমন্ত্রণ জানানো হলেও বিশেষ অনুরোধ জানিয়ে নিউজ করার জন্য জেলার অধিকাংশ সাংবাদিককে প্রেস রিলিজ পাঠানো হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments