শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় কর্মসংস্থান মেলায় চাকুরী পেলো ২১৮ বেকার যুবক-যুবতী

কলাপাড়ায় কর্মসংস্থান মেলায় চাকুরী পেলো ২১৮ বেকার যুবক-যুবতী

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথম সুবিধা বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান তৈরিতে অনুষ্ঠিত হল কর্মসংস্থান মেলা-২০২২।

বৃহস্পতিবার দুপুরে কলাপাড়া উপজেলা পরিষদ মাঠে এ মেলার আয়োজন করে কারিতাস বাংলাদেশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান,কারিতাসের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী,উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল,ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাসহ চাকুরী প্রত্যাশী প্রশিক্ষণার্থী এবং সরকারি-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা।

দাতা সংস্থা ক্যাফোড ইংল্যান্ডের (ঈঅঋঙউ) আর্থিক সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস ২০১৯ সালের অক্টোবর থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত কারিতাস কলাপাড়ার ৮টি ইউনিয়নের মোট ৪৭৫ জন বেকার যুবক-যুবতীকে টেইলারিং এন্ড ড্রেস মেকিং, ইলেকট্রিক এন্ড হাউজ ওয়ারিং, কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং এ প্রশিক্ষন প্রদান করে।

প্রশিক্ষণার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রতিবন্ধী, ভূমিহীন হতদরিদ্র, বিধবা, স্বামী পরিত্যক্তা এবং মহিলা পরিবার প্রধান এসব বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে প্রশিক্ষনার্থী নির্বাচন করে। এসময় কারিতাস বরিশালের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী বলেন, প্রশিক্ষণার্থীর মধ্যে আত্বকর্মসংস্থান হয়েছে ২০৫ জনের। ৫৬ জন বিভিন্ন কোম্পানীতে চাকুরী পেয়েছে। ২১৪ জন এখনও বেকার রয়েছে। বেকারদের চাকুরীর জন্য এ কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়েছে।

মেলায় ৪টি ট্রেডে তিন মাসের প্রশিক্ষন সমাপ্তকারী উপজেলার ৮টি ইউনিয়নের ৪৭৫জন প্রশিক্ষনার্থীর মধ্যে ২১৮ জনকে চাকুরী প্রদান করেছে চাকুরীদাতা প্রতিষ্ঠান প্রান কোম্পানী, আরএফএল, তাপ বিদ্যুৎ কেন্দ্র এবং কুয়াকাটার বিভিন্ন আবাসিক হোটেলগুলোতে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments